১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:৫৫:৫০ অপরাহ্ন


চট্টগ্রাম মহানগরীতে গাড়ি ছিনতাই চক্রের প্রধান রাসেলসহ গ্রেফতার ২ছিনতাইকারী
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ২৭-০৬-২০২২
চট্টগ্রাম মহানগরীতে গাড়ি ছিনতাই চক্রের প্রধান রাসেলসহ গ্রেফতার ২ছিনতাইকারী চট্টগ্রাম মহানগরীতে গাড়ি ছিনতাই চক্রের প্রধান রাসেলসহ গ্রেফতার ২ছিনতাইকারী


চট্টগ্রাম মহানগরীর বহদ্দারহাট এলাকা তেকে চোরাই গাড়ি ছিনতাই চক্রের “রাসেল সিন্ডিকেট” এর প্রধান রাসেলসহ ২ জন ছিনতাইকারী গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রামের অভিযানিক দল। এ সময় একটি চোরাই সিএনজি জব্দ করা হয়েছে।

ভুক্তভোগী আবদুল ওয়াজেদ পেশায় একজন সিএনজি ব্যবসায়ী। সে চট্টগ্রাম শহরে দীর্ঘ প্রায় ০৪ বছর যাবৎ সিএনজি চালিত অটোরিক্সা দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছে।

 গত (১০ জুন) রাত সাড়ে ১২টায় ঘটিকায় আবদুল ওয়াজেদের ব্যবসায় নিয়োজিত একজন ড্রাইভার (রুবেল) উক্ত সিএনজি’টি চট্টগ্রাম মহানগরের বায়েজিদ বোস্তামী থানাধীন জালালাবাদ ২নং ওয়ার্ডস্থ কাসেম ভবন সংলগ্ন মাহাবুব কলোনীর সামনে পাকা রাস্তার পার্শ্বে রেখে তার বাসায় যায় এবং ঐদিন সকাল ৭টায় ড্রাইভার রুবেল উক্ত সিএনজি’র কাছে আসলে সেখানে সিএনজিটি দেখতে না পেয়ে অনেক খোজা-খুজি করে। পরবর্তীতে সিএনজি’র কোন সন্ধান না পেয়ে সিএনজি’র মালিক ভুক্তভোগী আবদুল ওয়াজেদ মোবাইল ফোনে বিষয়টি জানায়। আবদুল ওয়াজেদ বিষয়টি জানার পর উক্ত সিএনজিটি অনেক খোজা-খুজি করে না পেয়ে গত ১১ জুন চট্টগ্রাম মহানগরের বায়েজিদ বোস্তামী থানায় সিএনজি হারানো সাংক্রান্তে একটি অভিযোগ দায়ের করে।

পরবর্তীতে ভুক্তভোগী আবদুল ওয়াজেদ দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহনের নিমিত্তে বায়েজিদ বোস্তামী থানার অভিযোগপত্র সংযুক্ত করে র‌্যাব-৭, চট্টগ্রাম বরাবর পুনরায় একটি লিখিত অভিযোগপত্র দাখিল করে। র‌্যাব-৭, চট্টগ্রাম ভুক্তভোগীয় আবদনের বিষয়টি মানবিকতার সহিত আমলে নিয়ে উল্লেখিত সিএনজি উদ্ধার এবং এর সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম গত ২৬ জুন  সোয়া ১২টায়  চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট আরকান রোড এলাকার পাকা রাস্তার উপর একটি বিশেষ অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে সিএনজি তল্লাশীকালে সন্দেহজনকভাবে চট্টগ্রাম-থ-১৪-০৬৭৬, চেসিস নং-MD2A27AZ8JWK11282 Ges BwÄb bs-AZZWJK14730 ১১২৮২ এবং ইঞ্জিন নং-১৪৭৩০ নামের সবুজ রংয়ের ১টি সিএনজি ৩ জন আসামীসহ আটক করা হয়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সামনে ভুক্তভোগী উক্ত সিএনজিটি তার হারিয়ে যাওয়া সিএনজি বলে সনাক্ত করে এবং সিএনজিটি তার মা নুরজাহান বেগম এর নামে রেজিস্ট্রেশন করা আছে বলে দেখা যায়। এসময় উক্ত সিএনজিটি আসামীদের দখল হতে উদ্ধার পূর্বক উল্লেখিত আসামী মোঃ রাসেল (২৬), পিতাঃ  আব্দুল জলিল, গ্রামঃ বিতলং, থানাঃ বানিয়াচং, জেলাঃ হবিগঞ্জ, বেলাল (২৩), পিতাঃ  মৃত রেনু মিয়া, গ্রামঃ ছোট কুমিরা, থানাঃ-সীতাকু-, জেলাঃ চট্টগ্রাম এবং মোঃ সোহেল (২৪), পিতাঃ  মৃত আবুল কাশেম, গ্রামঃ উত্তর ফেদায় নগর, থানাঃ সীতাকু-, জেলাঃ চট্টগ্রাম’দ্বয়কে গ্রেফতার করা হয়।

আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে ধৃত আসামীরা সিএনজি অটোরিক্সা চোর চক্রের সক্রিয় সদস্য বলে জানায় এবং তারা পরস্পর পরস্পরের সহায়তায় বায়েজিদ বোস্তামী থানাধীন জালালাবাদ মাহাবুব কলোনীর সামনে পাকা রাস্তার পাশ থেকে বর্নিত সিএনজি অটোরিক্সাটি চুরি করার কথা অকপটে স্বীকার করে

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।