২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১০:৪০:২৮ অপরাহ্ন


১৩ লক্ষ টাকার গাঁজা সহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করলো র‌্যাব-৭, চট্টগ্রাম
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ২৫-০৬-২০২২
১৩ লক্ষ টাকার গাঁজা সহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করলো র‌্যাব-৭, চট্টগ্রাম ১৩ লক্ষ টাকার গাঁজা সহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করলো র‌্যাব-৭, চট্টগ্রাম


কাভার্ডভ্যানে বিশেষ কৌশলে মাদক পাচারকালে নোয়াখালীর বেগমগঞ্জ এলাকা থেকে ৮৭ কেজি গাঁজাসহ ২ জন মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

শুক্রবার (২৪ জুন) বিকেল পৌনে ৫টায় নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানাধীন আলীপুর একালা থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল।

গ্রেফতারকৃত মাদক কারবারিরা হলো: গোপালগঞ্জ জলার সদর থানার (নড়াইল,এ/পি-অহিদুল মিয়ার বাড়ি মুন্সিপাড়ার ভিতরে) এলাকার মৃত: শাহাদত খাঁনের ছেলে মোঃ লুৎফর খাঁন (৩৮) ও কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার মোঃ আব্দুল মালেকের ছেলে মোঃ শাহীন আলম (২৮)।

শনিবার সন্ধায় এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৭, চট্টগ্রামের মুখপাত্র সিনিঃসহকারী পরিচালক মোঃ নূরুল আবছার।

তিনি জানান, গোপন সংবাদের মাধ্যমে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে, কতিপয় মাদক কারবারি একটি কাভার্ডভ্যানযোগে মাদকের (গাঁজা) একটি বড় চালান নিয়ে ফেনী হতে নোয়াখালীর উদ্দেশ্যে যাচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে শুক্রবার বিকেলে নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানাধীন আলীপুর একালা সংলগ্ন ফেনী টু নোয়াখালী সড়কের উপর চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। এ সময় তথ্য অনুযায়ী একটি সন্দেহভাজন কাভার্ডভ্যান আসতে দেখে চালককে সংকেত দিয়ে থামানো হয়। এরপর কাভার্ডভ্যানের পিছনের মালামাল রাখার জায়গায় বিশেষ কৌশলে সংরক্ষিত অবস্থায় ৪টি প্লাস্টিকের বস্তার ভিতর হতে সর্বমোট ৮৭ কেজি গাঁজা উদ্ধারসহ দুইজন মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। সেই সাথে জব্দ করা হয় মাদক পরিবহনে ব্যবহৃত কাভার্ডভ্যানটি।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তাহারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ সুকৌশলে মাদক দ্রব্য (গাঁজা) ফেনী জেলার সীমান্তবর্তী এলাকা হতে স্বল্পমূল্যে ক্রয় করে তা কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম সহ জেলার বিভিন্ন মাদক কারবারি ও মাদক সেবীদের কাছে চড়া দামে বিক্রয় করে আসছে বলে তারা স্বীকার করে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের মূল্য ১৩ লক্ষ টাকা।

এ ব্যপারে গ্রেফতারকৃত মাদক কারবারিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। শনিবার সকালে সংশ্লিষ্ট থানার মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান র‌্যাব-৭, এর মুখপাত্র।