২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০২:৫০:৫৯ অপরাহ্ন


দক্ষিণের সবচেয়ে দামি ১০ নায়িকা !
তামান্না হাবিব নিশু:
  • আপডেট করা হয়েছে : ২৫-০৬-২০২২
দক্ষিণের সবচেয়ে দামি ১০ নায়িকা ! দক্ষিণের সবচেয়ে দামি ১০ নায়িকা !


‘বাহুবলী’র হাত ধরে শুরু হয়েছিল। তারপর একে একে ‘পুষ্পা’, ‘কেজিএফ’ কিংবা ‘আরআরআর’, বক্স অফিসে বলিউডকে বলে বলে গোল দিয়েছে দক্ষিণী ছবি। মারকাটারি অ্যাকশন, ‘লার্জার দ্যান লাইফ’ চরিত্রায়ন সমস্ত লাইমলাইট কেড়ে নিয়েছে। দলে দলে এই সমস্ত ছবি দেখতে হল ভরিয়েছেন দর্শকরা, ভাষার দূরত্বকে বুড়ো আঙুল দেখিয়েই।

দক্ষিণী ছবিগুলি মূলত ‘হিরো’ নির্ভর। তবে ‘হিরোইন’ ছাড়া সেই হিরো অপূর্ণ, তাঁর সমস্ত ক্যারিশ্মা ম্লান। সাউথ ইন্ডিয়ান ফিল্ম ইন্ডাস্ট্রিতে তাই নায়িকাদের কদরও কম নয় । দক্ষিণের শীর্ষ নায়িকারা উপার্জনের অঙ্কে বলিউডকেও হার মানাচ্ছেন। আজকের প্রতিবেদনে রইল তেমন ১০ নায়িকার কথা।

সম্প্রতি তামিলনাড়ুতে বিলাসবহুল বিয়ে সেরেছেন নয়নতারা। তিনি দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম দামি নায়িকা। তেলেগু, তামিল, মালয়ালম ছবিতে নয়নতারার একচ্ছত্র রাজত্ব। ফোর্বস ইন্ডিয়ান সেলিব্রিটি ১০০ তালিকায় ২০১৮ সালে একমাত্র ভারতীয় হিসেবে নাম ছিল তাঁরই। এক-একটি ছবির জন্য নয়নতারা ২ থেকে ৭ কোটি টাকা নেন।

দক্ষিণী এই অভিনেত্রী বলিউডেো বেশ পরিচিত মুখ। ‘পুষ্পা’ ছবিতে তাঁর ‘ও আন্তাভা’ আইটেম ডান্সে চমকে গিয়েছিল গোটা দেশ। সামান্থার নাচের তালে তালে কোমর দুলিয়েছিল কাশ্মীর থেকে কন্যাকুমারী। এক-একটি ছবির জন্য সামান্থা ৩ থেকে ৮ কোটি টাকা নিয়ে থাকেন।

বলিউডে রাশ্মিকাও বেশ পরিচিত মুখ। ‘পুষ্পা’ ছবিতে আল্লু অর্জুনের বিপরীতে তাঁর অভিনয় নজর কেড়েছে, দেশজোড়া জনপ্রিয়তা পেয়েছেন রাশ্মিকা। তিনি এখন জাতীয় ক্রাশ। এক-একটি ছবির জন্য রাশ্মিকার পারিশ্রমিক দুই থেকে আড়াই কোটি টাকা।

দক্ষিণের অন্যতম দামি নায়িকা অনুষ্কা শেট্টি। ‘বাহুবলী’ ছবিতে তাঁর অভিনয় দেশের কোণা কোণা থেকে প্রশংসা কুড়িয়েছিল। ‘দেবসেনা’কে মনে রেখে দিয়েছেন সিনেপ্রেমীরা। দক্ষিণের অনুষ্কা এক-একটি ছবিতে অভিনয়ের জন্য ৬ কোটি টাকার কাছাকাছি নেন।

‘বাহুবলী’তে তামান্নার চরিত্রও প্রশংসিত। মূলত তেলেগু এবং তামিল ছবিতে কাজ করেন তিনি। হিন্দি ছবিতেও ব্রাত্য নন। এক-একটি ছবি বা ওয়েব সিরিজে কাজ করার জন্য তামান্নার পারিশ্রমিক দেড় থেকে তিন কোটি টাকা।

২০০৯ সালে কন্নড় ছবি ‘গিল্লি’-র হাত ধরে সিনেমা জগতে পা রাখেন রাকুল প্রীত সিং। ২০১৪ সালে হিমাংশ কোহলির বিপরীতে ‘ইয়ারিয়া’ ছবিতে প্রথম বলিউডে কাজ করেন তিনি। তাঁরও পারিশ্রমিক দেড় থেকে ৩ কোটি টাকার মধ্যে।

হিন্দি ছবির হাত ধরে ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন কাজল আগরওয়াল। তবে তেলেগু এবং তামিল ছবিতেই তাঁর রমরমা। ২০০৯ সালে কাজল অভিনীত ‘মগধীরা’ তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম সেরা প্রোডাকশন। এক-একটি ছবির জন্য দেড় থেকে ৪ কোটি টাকা পর্যন্ত নিয়ে থাকেন তিনি।

তামিল, তেলেগু, মালয়ালম ছবিতে একচেটিয়া কাজ করেছেন কীর্তি সুরেশ। অভিনয় দক্ষতাই তাঁর দর বাড়িয়েছে। এখন তিনি এক-একটি ছবির জন্য ১ থেকে ৩ কোটি টাকা নেন।

কমল হাসানের মেয়ে শ্রুতি অভিনয়ের পাশাপাশি গানও করেন। দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে তিনি জনপ্রিয় মুখ। বলিউডেও কাজ করেছেন। প্রতি ছবির জন্য দেড় থেকে ২ কোটি টাকা চার্জ করেন শ্রুতি।