২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৭:৪৫:০৭ অপরাহ্ন


স্বাস্থ্যকর এবং সহজ শীট প্যান চিকেন ফজিটাস
ফারহানা জেরিন:
  • আপডেট করা হয়েছে : ২৫-০৬-২০২২
স্বাস্থ্যকর এবং সহজ শীট প্যান চিকেন ফজিটাস স্বাস্থ্যকর এবং সহজ শীট প্যান চিকেন ফজিটাস


যখন স্বাস্থ্যকর খাবারের কথা আসে, তখন অনেক লোক স্বয়ংক্রিয়ভাবে ধরে নেয় যে আপনি একটি মসৃণ এবং স্বাদহীন খাবারের কথা বলছেন যা আপনাকে এখনও ক্ষুধার্ত বোধ করবে। এটি সত্য থেকে দূরে হতে পারে না, এবং এই সাধারণ শীট প্যান চিকেন ফজিটাস ডিশ এটি প্রমাণ করবে। সেরা অংশ? এটি শুধুমাত্র একটি শীট প্যান লাগে এবং সর্বনিম্ন পরিষ্কার সময় আছে. ফুড নেটওয়ার্ক থেকে গৃহীত এই রেসিপিটি আপনাকে দেখাবে যে আপনি প্রচুর পরিশ্রম ছাড়াই একটি স্বাস্থ্যকর খাবার খেতে পারেন যা একেবারে সুস্বাদু।

যা প্রয়োজন:

১টেবিল চামচ মরিচ গুঁড়ো

কোশের লবণ

গোল মরিচ

১২-১৫ লাল বেল মরিচ, অর্ধেক এবং বীজ

১টি বড় হলুদ পেঁয়াজ, পাতলা করে কাটা

২টেবিল চামচ অলিভ অয়েল

১.৫ পাউন্ড হাড়হীন, চামড়াহীন মুরগির স্তন

একটি চুনের রস

8টি ময়দার টর্টিলা, ফজিটাসের জন্য যথেষ্ট বড়, উষ্ণ

ছিন্নভিন্ন পনির

গুয়াকামোল

ঝাল সস

টক ক্রিম

সালসা

কি ভাবে ?

আপনার ব্রয়লারকে উঁচুতে গরম করুন এবং অ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে একটি বেকিং শীট লাইন করুন। একটি ছোট বাটিতে, মরিচের গুঁড়া, ২ চা চামচ লবণ এবং ১ চা চামচ গোলমরিচ একসাথে মেশান।

বেকিং শীটে বেল মরিচ এবং পেঁয়াজ ছড়িয়ে দিন, প্রলেপ না হওয়া পর্যন্ত অলিভ অয়েল ছিটিয়ে দিন এবং সবজিতে প্রায় অর্ধেক মশলা মিশ্রিত করুন। পেঁয়াজ এবং গোলমরিচগুলিকে ভাজুন যতক্ষণ না তারা নরম হতে শুরু করে এবং চরাতে শুরু করে, এতে প্রায় ১০ মিনিট সময় লাগবে।

মুরগিকে এক ইঞ্চি পুরু টুকরো করে কেটে নিন এবং একটি পাত্রে বাকি মশলার মিশ্রণের সাথে এক টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন।

একবার মরিচ এবং পেঁয়াজ চরাতে শুরু করলে, মুরগির মধ্যে যোগ করুন এবং মুরগিটি পুরোপুরি সেদ্ধ না হওয়া পর্যন্ত এবং বাদামী হওয়া শুরু না হওয়া পর্যন্ত ব্রয়লারে ফিরে যান। এটি প্রায় ৫ মিনিট সময় নিতে হবে। শেষ হয়ে গেলে, ব্রয়লার থেকে সরান এবং চুনের রস দিয়ে গুঁড়ি গুঁড়ি দিন।

গুয়াকামোল, সালসা, টুকরো টুকরো পনির, টক ক্রিম, গরম সস এবং চুনের ওয়েজেসের মতো উষ্ণ ফজিটা এবং টপিংস দিয়ে মুরগি এবং সবজি পরিবেশন করুন।