২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১১:২৯:১০ অপরাহ্ন


চট্টগ্রামে ৫টি ওয়ান শুটারগান সহ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার
আবু হেনা
  • আপডেট করা হয়েছে : ২০-০৬-২০২২
চট্টগ্রামে ৫টি ওয়ান শুটারগান সহ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার চট্টগ্রামে ৫টি ওয়ান শুটারগান সহ অস্ত্র ব্যবসায়ী রিয়াদ গ্রেফতার


চট্টগ্রাম জেলার লোহাগাড়া এলাকা হতে ৫টি ওয়ান শুটারগানসহ অস্ত্র ব্যবসায়ী মোঃ রিয়াদ(২৪)কে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

রোববার (১৯ জুন) রাত সোয়া ২টায় লোহাগাড়া থানাধীন পদুয়া এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানাধীন পদুয়া গ্রামের মোঃ মোজাফ্ফরের ছেলে মোঃ রিয়াদ।

অভিযান পরিচালনা করেন র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি অভিযানিক দল।

র‌্যাব জানায়, বেশ কিছুদিন যাবৎ বিভিন্ন মাধ্যম হতে তথ্য পাওয়া যাচ্ছিল যে, চট্টগ্রামের লোহাগাড়া এলাকায় একটি অস্ত্রের সিন্ডিকেট গড়ে উঠেছে যারা বিভিন্ন কাজে অস্ত্রগুলো ব্যবহার করে থাকে। এরই ধারাবাহিকতায়, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে চট্টগ্রাম জেলার লোহাগাড়া থানাধীন পদুয়া এলাকায় অস্ত্র ও মাদক ব্যবসায়ী মোঃ রিয়াদ(২৪) তার বসত ঘরে মাদকদ্রব্য এবং অবৈধ অস্ত্র ও গোলাবারুদ বিক্রির উদ্দেশ্যে মজুদ করে রেখেছে। উক্ত সংবাদের ভিত্তিতে গতকাল রোববার রাত সোয়া ২টায় উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে উক্ত সিন্ডিকেটের মূলহোতা আসামী মোঃ রিয়াদকে আটক করতে সক্ষম হয়। 

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে টিনশেড কক্ষের ভিতর মাটির নিচে প্লাস্টিকের বস্তা হতে আটককৃত আসামীর নিজ হাতে বের করে দেয়া মতে ৫টি ওয়ান শুটারগান, ০টি কার্তুজ ও ১টি সুইচ গিয়ার চাকু উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায় যে, বর্ণিত অস্ত্রসমূহ তারা মূলত ৩ ধরনের কাজে ব্যবহার করত। প্রথমত মাদকদ্রব্য কেনা বেচার সময় বেকআপ দেওয়া, দ্বিতীয়ত তাদের প্রতিপক্ষ মাদক ব্যবসায়ীদের ভয় দেখানো বা ফাসানোর জন্য এবং তৃতীয়ত নির্বাচন বা বিভিন্ন উপলক্ষ্যে অস্ত্রসমূহ ভাড়া দিত বা অনেকসময় নিজেরাও ভাড়াটে হিসেবে কাজ করত।      

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদ সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

রাজশাহীর সময়/এম