২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৯:৪৬:৩৯ অপরাহ্ন


রাজশাহীতে মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবেঃ রাসিক মেয়র
আবু হেনা
  • আপডেট করা হয়েছে : ১৯-০৬-২০২২
রাজশাহীতে মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবেঃ রাসিক মেয়র রাজশাহীতে মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবেঃ রাসিক মেয়র


বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, নিজেদের মধ্যকার বিভেদ ভুলে রাজশাহীতে মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে। আমি চাই রাজশাহীর সাংবাদিকরা এক ছাদের নিতে আসুক। 

শনিবার (১৮ জুন) রাতে মহানগরীর উপশহরস্থ হোটেল রাজশাহী ইন‘ এ মতবিনিময় সভা ও নৈশ্যভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই মন্তব্য করেন তিনি।

সভায় রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজশাহীর সাংবাদিকদের এক জায়গায় করার জন্য সেই সময়ে প্রায় দেড় বিঘা জমি দিয়েছেন। আজ পর্যন্ত সেখানে সাংবাদিকদের জন্য কোন ভবন গড়ে তোলা সম্ভব হয়নি। সবাই একমত হলে সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে আমি ভবন তৈরি দেবো। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য খায়রুজ্জামান লিটন বলেন, পিছিয়ে পড়া রাজশাহী অঞ্চলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া কতটা কষ্ট সেটা আমি বুঝতে পারছি। মাননীয় প্রধানমন্ত্রীর স্নেহ, ভালোবাসা ও সহযোগিতায় উন্নয়নের মাধ্যমে রাজশাহীকে এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। রাজশাহীর উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় তিন হাজার কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দিয়েছেন। এজন্য আমি আবারো মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

রাসিক মেয়র আরো বলেন, রাজশাহীতে দীর্ঘদিনেও শিল্পায়ন গড়ে উঠেনি। শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টির জন্য অব্যাহতভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। কর্মসংস্থান সৃষ্টির ব্যাপরে ঢাকার সাংবাদিক নেতৃবৃন্দের বুদ্ধি-পরামর্শ গ্রহণ করতে চাই।

মতবিনিময় সভায় বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর হাবিবুর রহমান প্রমুখ। 

মতবিনিময় সভায় ঢাকা ও দেশের বিভিন্ন জেলা থেকে আগত সাংবাদিক নেতৃবৃন্দ রাজশাহীর সবুজায়ন, পরিস্কার-পরিচ্ছন্নতা ও সামগ্রিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মনোনীত হওয়া আনুষ্ঠানিকভাবে অভিনন্দন জানান বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল ও কেন্দ্রীয় সাংবাদিক নেতৃবৃন্দ।

রাজশাহীর সময়/এএইচ