২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১১:০৬:৫২ অপরাহ্ন


শ্যাম্পুর সঙ্গে এই উপাদান মেশালেই আপনার চুল থাকবে ঝলমলে
ফারহানা জেরিন
  • আপডেট করা হয়েছে : ১৯-০৬-২০২২
শ্যাম্পুর সঙ্গে এই উপাদান মেশালেই আপনার চুল থাকবে ঝলমলে ফাইল ফটো


সারাদিনের অক্লান্ত পরিশ্রমের পর ধুলো বালিতে চুলের যা অবস্থা হয় তাতে শ্যাম্পু না করলেই চুলের বারোটা পাঁচ। গরম পড়ার সঙ্গে সঙ্গে ত্বকের যেমন বিভিন্ন সমস্যা দেখা যায় ঠিক তেমনই চুলেও নানা সমস্যা বাড়তে থাকে। আমরা প্রতিদিন স্নানের সময় নর্মাল শ্যাম্পু করে স্নান করে নিই। কিন্তু প্রতিদিন শ্যাম্পু করলেও চুলের মধ্যে রুক্ষতা চলে আসে। আর সেখান থেকে দেখা যায় নানান সমস্যা।

যাদের খুশকির সমস্যা রয়েছে তাদের যেন আরও বেশি সমস্যার মধ্যে পড়তে হয়। কারণ খুশকির জন্য যে শ্যাম্পু ব্যবহার করা হয় তা অনেক বেশিই রুক্ষ হয়। তাই অনেক ধরনের শ্যাম্পু ব্যবহার করেও সেই সমস্যার সমাধান করা যায় না। কিন্তু বাইরের কেমিক্যালের বদলে ঘরোয়া পদ্ধতিতে অনেক সহজেই এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যেতে পারে। আর এই সমস্যা সমাধান হবে এই পদ্ধতিতেই । জেনে নিন কীভাবে।

শ্যাম্পুর সঙ্গে কিছু ঘরোয়া উপাদান মিশিয়ে নিলেই এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে। শুধু তাই নয়, শ্যাম্পুকেও মাইল্ড করবে। যা শ্যাম্পুর কেমিক্যাল কমিয়ে চুলের রুক্ষ ভাব দূর করতে সাহায্য করবে। প্রতিদিনের শ্যাম্পুর সঙ্গে একটি গ্রিন টি ব্যাগ, একচামচ অলিভ অয়েল বা ক্যাস্টর অয়েল ভালভাবে মিশিয়ে নিন। তারপর ভিজে চুলে ভাল করে মেখে নিয়ে ৫-১০ মিনিট রেখে তা ধুয়ে ফেলুন। কয়েকদিন ব্যবহার করলেই নিজেই এই ম্যাজিকটা দেখতে পারবেন। ভেজা চুল কখনওই বেধে রাখবেন না। ভেজা চুল বেধে রাখলে মাথা থেকে দুর্গন্ধ বের হয়। ভেজা চুলে শুয়ে পড়লে জল ও ঘাম জমে সেখান থেকে খুশকি, উকুনের মতো সমস্যা দেখা যায়। চুলের ত্বকে ছত্রাকের সংক্রমণ হয়।যা চুলের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

রাজশাহীর সময়/এম