২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:৩৬:৩৬ পূর্বাহ্ন


শুক্রবার মুক্তি পাচ্ছে দুই সিনেমা
বিনোদন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৬-০৬-২০২২
শুক্রবার মুক্তি পাচ্ছে দুই সিনেমা ফাইল ফটো


শুক্রবার সারা দেশে মুক্তি পাচ্ছে সৈকত নাসির পরিচালিত ‘তালাশ’ ও অনন্য মামুন পরিচালিত সিনেমা ‘অমানুষ’। দেশের ৪১ প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে নিরব ও মিথিলা জুটির প্রথম সিনেমা ‘অমানুষ’। অন্যদিকে ‘তালাশ’ মুক্তি পাচ্ছে দেশের ৫৩টি প্রেক্ষাগৃহে। এ সিনেমার মাধ্যমে আদর আজাদের রুপালি পর্দায় অভিষেক হচ্ছে।

গেল বছরের এপ্রিলে শুটিং শুরু হয় ‘অমানুষ’ সিনেমার। বান্দরবানে শুটিং শুরু হলেও  রাঙামাটি, সিলেট, নারায়ণগঞ্জ, ভালুকাসহ দেশের বিভিন্ন স্থানে শুটিং হয় সিনেমাটির।

সিনেমাটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা নীরব অভিনয় করেছেন ডাকাতের চরিত্রে। এ প্রসঙ্গে নিরব বলেন, ‘চরিত্রটির জন্য আমাকে যথেষ্ট প্রস্তুতি নিতে হয়েছে। মাথার চুল ছেঁটে ফেলতে হয়েছে। সেই সঙ্গে পোশাকের পরিবর্তন ছিল গল্পের পরিবর্তন অনুযায়ী। সিনেমাটির গল্প, চিত্রগ্রহণ ও ম্যাকিং দুর্দান্ত হয়েছে। আমি আশা করি, সিনেমাটি দেখে দর্শক হতাশ হবেন না।’

‘অমানুষ’ সিনেমায় নিরব ও রাফিয়াত রশিদ মিথিলা ছাড়াও অভিনয় করেছেন নওশাবা, মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, ডনসহ আরও অনেকেই।

গেল বছরের সেপ্টেম্বরের বিএফডিসিতে একটি গানের দৃশ্যের মাধ্যমে শুটিং শুরু হয় সৈকত নাসির পরিচালনায় সিনেমা তালাশের। ঢাকা, কক্সবাজার, বিএফডিসিতে টানা শুটিংয়ের মাধ্যমে কাজ শেষ হয়। সিনেমাটির মাধ্যমে নায়ক হয়ে অভিষেক হয় আদর আজাদের। এতে তার বিপরীতে রয়েছেন হাটথ্রব নায়িকা শবনম বুবলী। সিনেমাটি যুক্ত হওয়ার বিষয়ে আদর আজাদ বলেন, ‘রোমান্টিক প্রেমের গল্পে সিনেমাটি নির্মিত হয়েছে। যারা ভালোবেসে ব্যর্থ বা সফল হয়েছেন তাদের জন্য ‘তালাশ’।

ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত সিনেমাটির কাহিনি পরিচালকের সঙ্গে যৌথভাবে লিখেছেন আসাদ জামান। এতে আরও অভিনয় করেছেন আসিফ আহসান খান, মাসুম বাশার, মিলি বাশার, যোজন মাহমুদ প্রমুখ।

রাজশাহীর সময়/এএইচ