১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:৪৪:৫৮ অপরাহ্ন


চট্টগ্রামে কুখ্যাত সন্ত্রাসী, অস্ত্র ও গণধর্ষণ মামলার আসামি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার
আবু হেনা
  • আপডেট করা হয়েছে : ১৪-০৬-২০২২
চট্টগ্রামে কুখ্যাত সন্ত্রাসী, অস্ত্র ও গণধর্ষণ মামলার আসামি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার চট্টগ্রামে কুখ্যাত সন্ত্রাসী, অস্ত্র ও গণধর্ষণ মামলার আসামি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার


চট্টগ্রামের বাঁশখালী হতে কুখ্যাত সন্ত্রাসী অস্ত্র ও গণধর্ষণ মামলার আসামি মোঃ এহসান(৫০) আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব-৭।

সোমবার (১৩ জুন) রাত আড়াইটায় বাঁশখালী থানার চাম্বল এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামী চট্টগ্রাম জেলার বাঁশখালী থানাধীন চাম¦ল গ্রামের মৃত আব্দুল মোতালেবের ছেলে মোঃ এহসান।

এসময় তার কাছ হতে ১টি ওয়ান শুটার গান, ২টি রামদা এবং ২টি ছোড়া উদ্ধার করা হয়।

অভিযান পরিচালনা করেন র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে কতিপয় দুস্কৃতিকারী নাশকতামূলক কর্মকান্ডের উদ্দেশ্যে অবৈধ অস্ত্রে সজ্জিত হয়ে চট্টগ্রাম জেলার বাঁশখালী থানার চাম্বল এলাকায় কুখ্যাত সন্ত্রাসী মোঃ এহসান এর বসতঘরে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ১৩ জুন ২০২২ রাত আনুমানিক আড়াইটায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল উক্ত এলাকায় অভিযান চালিয়ে মোঃ এহসানকে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর স্বীকারোক্তি ও দেখানো মতে বসতঘরে থাকা কাঠের আলমিরা হতে আসামীর নিজ হাতে বের করে দেওয়া মতে ১টি ওয়ান শুটার গান, ২টি রামদা এবং ২টি ছোড়া সহ আসামীকে গ্রেফতার করা হয়। 

উল্লেখ্য, গ্রেফতারকৃত আসামী নিজ এলাকার একজন কুখ্যাত অপরাধী। সে তার সহযোগীদের নিয়ে চাম্বল এলাকায় অবৈধভাবে ছোট ছোট পাহাড় কাটার সঙ্গে জড়িত ছিল। এলাকার জনগণ তাদের অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করতে সাহস পেত না। এর আগেও তাকে অবৈধ অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছিল এবং তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়েছিল। 

সিডিএমএস পর্যালোচনা করে ধৃত আসামীর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার বাশখালী থানায় ২টি অস্ত্র আইন এবং নারী ও শিশু নির্যাতন অপরাধ সংক্রান্ত মামলা পাওয়া যায়। দুটি মামলাই বর্তমানে বিচারাধীন রয়েছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত অস্ত্র সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম জেলার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

রাজশাহীর সময়/এম