২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১১:৩৭:৫২ অপরাহ্ন


আম বোঝাই পিকআপে ঢাকায় ফেনসিডিল পাচারকালে মহানগর ডিবি’র জালে চালক
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ১১-০৬-২০২২
আম বোঝাই পিকআপে ঢাকায় ফেনসিডিল পাচারকালে মহানগর ডিবি’র জালে চালক আম বোঝাই পিকআপে ঢাকায় ফেনসিডিল পাচারকালে মহানগর ডিবি’র জালে চালক


চাঁপাইনবাবগঞ্জ থেকে আম বোঝাই পিকআপে ফেনসিডিল পাচারকালে রাজশাহী মহানগরীতে মোঃ শফিকুল ইসলাম(৪০) নামের এক মাদক কারবারি গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। 

শুক্রবার (১০ জুন) দিবাগত রাত পৌনে ২টায় মহানগরীর শাহমখদুম থানার আমচত্বর মোড়ে তাকে গ্রেফতার করা হয়। 

গ্রেফতার মোঃ শফিকুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ জেলার, সদর থানার রাজারামপুর, গ্রামের মোঃ মোত্তাজুল ইসলামের ছেলে।

এ তথ্য নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি), মোঃ আরেফিন জুয়েল।

তিনি জানান, শুক্রবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, চাপাইনবাবগঞ্জ থেকে আম ভর্তি একটি পিকআপে (ঢাকা মেট্রো ন-১৭-৫৪৩২) ফেনসিডিলের একটি চালান ঢাকায় নিয়ে যাচ্ছে।

এমন তথ্যের ভিত্তিতে শুক্রবার দিবাগত রাত পৌনে ২টায় মহানগরীর শাহমখদুম থানার আমচত্ত্বর মোড়ে অবস্থান নেয় মহানগর ডিবি পুলিশের একটি দল। অথ্য অনুযায়ী হলদুল রংগের একটি পিকআপ আসতে দেখে চালককে সংকেত দিয়ে থামানো হয়।

এ সময় তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে পিকআপের পেছনের ডালার আমের ক্যারেটের নিচে ভারতীয় ১২০ বোতল ফেনসিডিল রয়েছে বলে সে স্বিকার করে সে। পরে ফেনসিডিলসহ চালককে গ্রেফতার করা হয়।

চালক আরও জানায়, ফেনসিডিলের মালিক মোঃ সোহান(২৪), সে চাঁপাইনবাবগঞ্জ জেলার  শিবগঞ্জ থানার, কয়লা দিয়ার গ্রামের মোঃ বাচ্চু মেম্বারের ছেলে। ১০ হাজার টাকার বিনিময়ে ফেনসিডিল গুলি সে ঢাকা নিয়ে যাচ্ছিলো। এছাড়াও তারা দু’জনে দির্ঘদিন যাবৎ এভাবেই মালবাহি পিকআপসহ বিভিন্ন যানবাহনে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ফেনসিডিলের চালান পৗঁছে দেয়। উদ্ধারকৃত ফেন্সিডিলের মূল্য১ লাখ ২০হাজার টাকা। 

অভিযানটি পরিচালনা করেন, মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার, মোঃ আরেফিন জুয়েলের সার্বিক তত্ত্বাবধায়নে,অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে পুলিশ পরিদর্শক মোঃ রেজাউল হাসান এসআই মোঃ মাহফুজুর রহমান ও সঙ্গীয় ফোর্স।  

এ ব্যপারে গ্রেফতার চালকের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। 

শনিবার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান ডিবি ডিসি।