২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:২১:৫৭ অপরাহ্ন


বিষধর সাপের কামড়ে আহত ব্যক্তি সাপ ধরে নিয়ে গেলেন হাসপাতালে
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৬-০৬-২০২২
বিষধর সাপের কামড়ে আহত ব্যক্তি সাপ ধরে নিয়ে গেলেন হাসপাতালে বিষধর সাপের কামড়ে আহত ব্যক্তি সাপ ধরে নিয়ে গেলেন হাসপাতালে


কর্মস্থল থেকে বাড়ি ফেরার পথে সাপের কামড়ে আহত হয়েছেন শের আলি সেখ নামের এক ব্যাক্তি। সোমবার ভোর রাতে মুর্শিদাবাদ জেলার সালার থানার অন্তর্গত বহড়া গ্রামে এ  ঘটনা ঘটে 

জানা গেছে, সাপের কামড়ে অসুস্থ হন সালার থানার বহড়া গ্রামের বাসিন্দা বছর পঞ্চান্নর শের আলি সেখ। শের আলি সেখ কে পরিবারের সদস্যরা প্রথমে সালার ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসার জন নিয়ে আসে। তবে শুধু হাসপাতালে অসুস্থ ব্যাক্তি নয়, হাসপাতালে নিয়ে আসা হয় ঘাতক সাপটিকেও। অন্যদিকে সাপের কামড়ে আহত ব্যাক্তিকে চিকিৎসকেরা প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য কান্দি মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করেন শের আলি সেখকে।

কাজ সেরে পায়ে হেঁটে বাড়ি ফিরছিল তিনি। রাস্তায় একটি বিষধর সাপের ওপর পা পরে গেলে সাপটি শের আলি সেখের পায়ে কামড়ে দেয়। গুরুতর অসুস্থ হয়ে পড়লে দমে থাকেননি শের আলি সেখ। তিনি নিজেই সাপটিকে ধরে হাসপাতালে নিয়ে আসে।  এই ঘটনা দেখে অনেকেই অবাক হয়ে পড়েন।

চিকিৎসকেরা জানিয়েছেন, সাপের কামড়ে আহত শের আলি সেখ তাকে উন্নত চিকিৎসার জন্য কান্দি মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমানে তার অবস্থা ভাল প্রয়োজনীয় সমস্ত ওষুধ দেওয়া হয়েছে।

আহত শের আলি সেখ জানান, রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় একটি বিষধর সাপের কামড় দিলে আমি বুঝতে পারি। আমি সাপটিকে ধরে প্লাস্টিক প্যাকেটে বন্দি করে হাসপাতালে নিয়ে আসি। বিজ্ঞান মঞ্চের সদস্যরা জানান, বিষধর সাপের কামড় দিলে নির্দিষ্ট সময়ের মধ্যে চিকিৎসা শুরু হলে তা সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা থাকে। চিন্তার কিছু  নেই। তবে সাপ নিয়ে এসেছেন অসুস্থ ব্যাক্তি। তার সাহসকে সাবাস জানানো হয়েছে।