২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:৩৪:৪৬ অপরাহ্ন


উত্তরাখণ্ডে তীর্থযাত্রী বোঝাই বাস খাদে, মৃত্যু অন্তত ২৬
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৬-০৬-২০২২
উত্তরাখণ্ডে তীর্থযাত্রী বোঝাই বাস খাদে, মৃত্যু অন্তত ২৬ উত্তরাখণ্ডে তীর্থযাত্রী বোঝাই বাস খাদে, মৃত্যু অন্তত ২৬


উত্তরাখণ্ডের উত্তরকাশীতে তীর্থযাত্রী বোঝাই বাস খাদে পড়ে কমপক্ষে ২৬ জনের মৃত্যু হয়েছে।  রবিবার এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার খবর পেয়েই উদ্ধারকাজ শুরু করে পুলিশ এবং রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনী।

জানা গেছে ৩০ জন তীর্থযাত্রী নিয়ে দুর্ঘটনার কবলে পড়া বাসটি যমুনোত্রী যাচ্ছিল। সেই সময় তীর্থযাত্রী বোঝাই বাসটি উত্তরকাশীর কাছে একটি খাদে পড়ে যায়। বাসের সব যাত্রীরাও মধ্যপ্রদেশএর পান্না জেলার। উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার রাতে জানানা, ১৫ জনের লাশ উদ্ধার করা সম্ভব হয়েছে।  ছয় জন আহতকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। 

এ ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীও নিহতদের আত্মার শান্তি কামনা করে টুইট করেছেন। সরকারের তরফে ইতিমধ্যেই মৃতদের পরিবারকে আর্থিক সহায়তা করার ঘোষণা করা হয়েছে।

এদিকে দুর্ঘটনার পরই শোক প্রকাশ করে মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করে প্রধানমন্ত্রীর কার্যালয়। এদিকে আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছে সরকার। এদিকে টুইট করে অমিত শাহ লিখেছেন, ‘উত্তরাখণ্ডে তীর্থযাত্রীদের বাস খাদে পড়ে যাওয়ার কথা শুনে খুবই খারাপ লাগছে। এ নিয়ে মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামির সঙ্গে কথা বলেছি। স্থানীয় প্রশাসন ও এসডিআরএফ দল উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে। এবং আহতদের চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। এনডিআরএফও শীঘ্রই সেখানে পৌঁছে যাচ্ছে।’