১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার, ১১:৩৯:৫১ পূর্বাহ্ন


এস্তোনিয়াকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা
ক্রিড়া ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৬-০৬-২০২২
এস্তোনিয়াকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা এস্তোনিয়াকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা


রবিবার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে স্পেনের আল সাদর স্টেডিয়ামে এস্তোনিয়াকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। হ্যাটট্রিকসহ একাই পাঁচ গোল করেছেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর। এ নিয়ে টানা ৩৩ ম্যাচ অপরাজিত থাকল আর্জেন্টিনা।

মেসি এর আগে পেশাদার ক্যারিয়ারে আর একবারই এক ম্যাচে ৫ গোল করেছিলেন। ২০১২ সালের সেই ম্যাচে বার্সেলোনার জার্সিতে বায়ার্ন লেভারকুসেনের বিপক্ষে ৫ গোল করেছিলেন মেসি। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচ ছিল সেটি। দেশের জার্সিতে তাঁর প্রথম ৫ গোল।

গোটা ম্যাচ জুড়ে এস্তোনিয়ার উপর আধিপত্য বিস্তার করেছে আর্জেন্টিনা। বলতে গেলে মেসিকে আটকাতেই ব্যতিব্যস্ত ছিল প্রতিপক্ষের ডিফেন্ডাররা। কিন্তু সাত বারের ব্যালন ডি’অর জয়ীকে কেউ পারেননি আটকাতে।

মেসির পাঁচ গোলের শুরুটা হয়েছিল খেলার ৮ মিনিটে। পেনাল্টি থেকে লিড এনে দেন আর্জেন্টিনাকে। বিরতিতে যাওয়ার ঠিক আগের মুহূর্তে দ্বিতীয় গোল করেন ফুটবল জাদুকর। পাপু গোমেজের পাসে বক্সের কোনাকুনি থেকে মাপা শটে জাল খুঁজে নেন।

দ্বিতীয়ার্ধে মাঠে নামার দুই মিনিটের মাথায় হ্যাটট্রিক পূরণ করেন লিও। এরপর এস্তোনিয়ার রক্ষণকে নাচিয়ে ৭১ ও ৭৬ মিনিটে আরও দুই গোল করে নিজের ও দলের পঞ্চম গোল পূর্ণ করেন স্বপ্নের নায়ক।গোটা ম্যাচ জুড়ে ৭৯ ভাগ বল দখল ছিল আর্জেন্টিনার। প্রতিপক্ষের জালের লক্ষ্যে ২৪টি শট নেয় আর্জেন্টিনা। এস্তোনিয়া চারটি শট নেয়, তাও সেই শট মেসিদের গোলরক্ষকের ধরতে সমস্যাই হয়নি।