২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:৩৬:২০ অপরাহ্ন


সীতাকুন্ডের অগ্নিকাণ্ডে নিখোঁজ ফায়ার ফাইটার শফিউল
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-০৬-২০২২
সীতাকুন্ডের অগ্নিকাণ্ডে নিখোঁজ ফায়ার ফাইটার শফিউল ফাইল ফটো


চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার ফাইটার শফিউল ইসলাম (২২) নিখোঁজ রয়েছেন। পরিবারের একমাত্র উপার্জনক্ষম হওয়ায় শফিউলের বাড়িতে এখন চলছে মাতম।

সোমবার (৬ জুন) সকালে শফিউলের বাবা আব্দুল মান্নান জানান, ছেলের সন্ধানে তিনি বর্তমানে ফায়ার সার্ভিসের ঢাকা হেডকোয়ার্টার অফিসে অবস্থান করছেন।

পরিবারের দুই সন্তানের মধ্যে শফিউল ইসলাম বড় ছিলেন। তিনিই একমাত্র উপার্জনক্ষম সন্তান। গত বছর শফিউল বিয়ে করেছেন। বর্তমানে তার স্ত্রী পাঁচ মাসের অন্তঃসত্ত্বা। নিখোঁজ শফিউল ইসলাম উল্লাপাড়া উপজেলার সদর ইউনিয়নের নাগরৌহা গ্রামের আব্দুল মান্নান হোসেনের ছেলে। শফিউল কুমিরা ফায়ার স্টেশনে ফায়ার ফাইটার হিসেবে কর্মরত ছিলেন।

আব্দুল মান্নান বলেন, এ সময় যদি আমার শফিউলের কোনো কিছু হয়ে যায়, তাহলে আমরা একেবারে নিঃস্ব হয়ে যাব। আমি একজন তাঁতশ্রমিক। বর্তমানে অসুস্থতায় ভুগছি। আমি আমার সন্তানকে ফেরত চাই।

উল্লাপাড়া ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় পেশাগত দায়িত্ব পালনে কুমিরা ফায়ার স্টেশন কর্মীদের সঙ্গে শফিউল ইসলামও উদ্ধার অভিযানে অংশ নেন। পরে অবস্থা আরও বেগতিক হলে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট উদ্ধার অভিযানে অংশ নেয়। এ ঘটনায় ৪৫ জনের মৃত্যু হয়েছে এবং শতাধিক দগ্ধ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে কোথাও শফিউলকে খুঁজে পাওয়া যায়নি।

নিখোঁজের খবর শোনার পর ঢাকা ফায়ার সার্ভিসের হেডকোয়ার্টার, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও সীতাকুণ্ডে শফিউলকে খুঁজে পেতে অবস্থান করছে তার পরিবারের লোকজন।

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের সহকারী স্টেশন অফিসার জালাল উদ্দিন জানান, নিখোঁজের খবর পেয়ে শফিউলের বাড়িতে খোঁজখবর নেওয়ার জন্য আমরা গিয়েছিলাম। তার পারিবারিক অবস্থা বেশি ভালো না। শফিউলের সন্ধানে তার পরিবার দিশেহারা হয়ে পড়েছে।

রাজশাহীর সময়/এ