১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:৫২:০৮ অপরাহ্ন


ফ্রেঞ্চ ওপেনে রেকর্ড ১৪তম শিরোপা নাদালের
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৫-০৬-২০২২
ফ্রেঞ্চ ওপেনে রেকর্ড ১৪তম শিরোপা নাদালের রাফায়েল নাদাল। ফাইল ফটো


রোঁলা গাঁরোর অবিসংবাদিত রাজা রাফায়েল নাদাল আরও একবার নিজের রাজত্বের দখল বুঝে নিলেন। ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে ক্যাসপার রুডকে হারিয়ে এ টুর্নামেন্টে রেকর্ড ১৪তম শিরোপা জিতে নিয়েছেন স্পেনের এই টেনিস কিংবদন্তি। এটি তার ক্যারিয়ারের ২২তম গ্র্যান্ড স্লাম। পুরুষ এককের ইতিহাসে তার চেয়ে বেশি গ্র্যান্ড স্লাম জিততে পারেনি আর কেউই।

রোঁলা গাঁরোর ক্লে কোর্টে আজ পাত্তাই পাননি নরোয়েজিয়ান বিষ্ময়বালক ক্যাসপার। তিন সেটের ফাইনালে ৬-৩, ৬-৩, ৬-০ ব্যবধানে জয় পেয়েছেন নাদাল। ফ্রেঞ্চ ওপেনের সপ্তাহক্ষানেক আগে পায়ের ইনজুরিতে পড়া নাদালের জন্য এবারের ফ্রেঞ্চ ওপেন জয় খুব একটা সহজ ছিল না। এমনকি ক্লে কোর্টের রাজা নিজেই শঙ্কা জানিয়েছিলেন কোয়ার্টার ফাইনালে নোভাক জকোভিচের মুখোমুখি হওয়ার আগে।

৩৬ বছর বয়সী নাদাল ফ্রেঞ্চ ওপেনের সবচেয়ে বেশি বয়সী চ্যাম্পিয়ন। ফেলিক্স -অ্যালিয়াসিমের সঙ্গে কঠিন লড়াইয়ের পর কোয়ার্টারে জকোভিচের বিপক্ষে ম্যারাথন লড়াইয়ের পর টাইব্রেকে জয় পেয়েছিলেন এই স্প্যানিশ। গত শুক্রবার সেমিফাইনালে প্রতিপক্ষ জভরেভের গোড়ালি মচকে গেলে তিনি লড়াই থেকে সরে দাঁড়ান। ওয়াকওভার পেয়ে ৩০তম বারের মতো গ্র্যান্ড স্লাম ফাইনালে ওঠেন তিনি।

প্রথমবারের মতো গ্র্যান্ড স্লাম ফাইনালে খেলা ক্যাসপার ফাইনালে নাদালের অভিজ্ঞতার সঙ্গে আর পেরে ওঠেননি। প্রথম দ্যুই সেটে ৬-৩ ব্যবধানে হারার পর শেষ সেটেও ৬-০ ব্যবধানে হেরে গেলে নাদাল ১৪তম বারের মতো ফ্রেঞ্চ ওপেন জয়ের আনন্দে মেতে ওঠেন। 

রাজশাহীর সময়/এ