১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১১:৩০:০২ অপরাহ্ন


রাজশাহীতে চিকিৎসা কর্মকর্তা ফ্রী সেমিনার অনুষ্ঠিত
নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট করা হয়েছে : ০৫-০৬-২০২২
রাজশাহীতে চিকিৎসা কর্মকর্তা ফ্রী সেমিনার অনুষ্ঠিত রাজশাহীতে চিকিৎসা কর্মকর্তা ফ্রী সেমিনার অনুষ্ঠিত


রাজশাহীর সিএন্ডবি মোড়ে অবস্থিত রেইনী পার্ক রেস্টুরেন্টে পার্টনার লাঞ্চ শিরোমনি  অনুষ্ঠিত হয়ে ছে। রোববার (৫ জুন) বেলা ১১ টায় বাংলাদেশের মিগো ট্যুরস অ্যান্ড ট্রাভেলস ও ভারতের মোজোকেয়ারের পক্ষ থেকে আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে কি কি পদ্ধতি অবলম্বণ করলে কোথায় এবং কিভাবে গেলে ভ্রমণ নিরাপদ এবং কোন হসপিটালে বা কোন স্পেইলিস্টদের কাছে গিয়ে চিকিৎসা সেবা নিশ্চিত করতে পারবেন সে সম্পর্কে আলোচনা করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক এবং রাজশাহী লক্ষীপুর শাখার ইসলামী ব্যাংক হাসপাতালের সুপারিনটেন্ড ডা. বারিুউল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ বেঙ্গল ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক ডা. একরামুল হক। এছাড়াও উপস্থিত ছিলেন ভারত থেকে মোজো কেয়ার ইন্টারন্যাশনালের প্রতিষ্ঠাতা ও পরিচালক কিষাণ কুমার জাদব, অপারেশন প্রধান রাঘব সিং, মার্কেটিং প্রধান সম্প্রীতি চক্রবর্তী, বাংলাদেশ রাজশাহীর প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন মিগো ট্যুর এন্ড ট্রাভেলের প্রতিষ্ঠাতা রকিুবল হাসান মুরাদ।

এই সময় বক্তারা দেশের চিকিৎসাকে অবহেলা না করে দেশে চিকিৎসা সেবা গ্রহণের কথা বলেন। যেখানে গিয়ে রোগীরা চিকিৎসা সেবা গ্রহণ করবেন সেখান থেকে যেন পূর্ণ সেবা গ্রহণ করেন। চিকিৎসকদের দেয়া পরামর্শ ও কাগজপত্র যেন হারিয় না ফেলে। যদি কেউ বাইরের দেশে চিকিৎসা সেবা নিতে চান, তারা যেন অবশ্যই দেশ থেকে বিদেশ যাওয়ার আইন বা নিয়ম নীতি অনুসরণ করেন। দেশে বা দেশের বাইরে চিকিৎসা সেবা ও ভ্রমণে যাতে হয়রানি ও দালাল চক্রের হাতে না পড়েন সেজন্য নির্দেশনা প্রদান করেন। মিগো ও মোজোকেয়ার প্রত্যেকটা মানুষের চিকিৎসা সেবা ও ভ্রমণের নিরাপত্তা প্রদানের আশ্বাস দিয়ে মধ্যাহ্নভোজের মাধ্যমে অনুষ্ঠান শেষ করেন।