২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:০৬:৫৬ পূর্বাহ্ন


রুয়েটে সিএসই ফেস্ট ২০২২ অনুষ্ঠিত
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ০৪-০৬-২০২২
রুয়েটে সিএসই ফেস্ট ২০২২ অনুষ্ঠিত রুয়েটে সিএসই ফেস্ট ২০২২ অনুষ্ঠিত


রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) -এর কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের উদ্যোগে রুয়েট কেন্দ্রীয় অডিটোরিয়ামে  সিএসই ফেস্ট ২০২২ এর উদ্বোধন করেন রুয়েট ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ। 

শনিবার (০৪ জুন) সকাল সাড়ে ৯ টায় দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. আল মামুন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম মন্ডল, রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. সেলিম হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গবেষণা ও সম্প্রসারণ পরিচালক অধ্যাপক ড. মো. ফারুক হোসেন, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টার প্রশাসক অধ্যাপক ড. মো. আলী হোসেন সহ পরিচালক, বিভাগ/শাখা প্রধানবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন। 

দেশের অন্যতম টেক কার্নিভাল রুয়েট সিএসই ফেস্ট এ চূড়ান্ত  প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য প্রাথমিক পর্যায়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাতশ‘র বেশি শিক্ষার্থীকে নির্বাাচিত করা হয়। এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য দেশের ৭০টি বিশ্ববিদ্যালয়ের দুই হাজারেরও বেশী মেধাবী শিক্ষার্থীরা নিবন্ধন করেন। অংশগ্রহণকারীদের প্রকল্প ও আইডিয়ার ভিত্তিতে বিচারকগণ সাতশ‘রও বেশী শিক্ষার্থীকে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্বাচিত করেন। এ বছর সিএসই ফেস্ট ২০২২ এ আটটি সেগমেন্টে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাতশ‘র বেশী প্রতিযোগী অংশগ্রহণ করেন। সেগমেন্টগুলো  হচ্ছে: আন্ত:বিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং কনটেস্ট, টেক প্রোজেক্ট, আইডিয়া/ পোস্টার কনটেস্ট, লাইন ফলোয়ার রোবট মেকিং, গেমিং কনটেস্ট, টেক ফটো প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা এবং আইইইই এর সাথে কর্মশালা। শনিবার (৪ জুন) বিকাল ৪:৩০ টায় কেন্দ্রীয় অডিটোরিয়ামে সিএসই ফেস্ট ২০২২ এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রুয়েট ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ। সমাপনী অনুষ্ঠানে বিভিন্ন সেগমেন্টে বিজয়ী শিক্ষার্থীদের নাম ঘোষণা করা হবে এবং তাদেরকে পুরস্কৃত করা হবে।