২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:৩৮:৩৪ অপরাহ্ন


Crypto scam victims lose more than $1 billion since 2021 - FTC
ইব্রাহীম হোসেন সম্রাট
  • আপডেট করা হয়েছে : ০৪-০৬-২০২২
Crypto scam victims lose more than $1 billion since 2021 - FTC Crypto scam victims lose more than $1 billion since 2021 - FTC


জুন 3 (রয়টার্স) - 2021 সালের শুরু থেকে 46,000 এরও বেশি লোক ক্রিপ্টোকারেন্সি কেলেঙ্কারীতে $1 বিলিয়ন হারানোর কথা জানিয়েছে, ফেডারেল ট্রেড কমিশন (এফটিসি) শুক্রবার একটি প্রতিবেদনে বলেছে।

প্রায় অর্ধেক লোক যারা একটি কেলেঙ্কারীতে ডিজিটাল মুদ্রা হারিয়েছে বলে জানিয়েছে যে এটি একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে একটি বিজ্ঞাপন, পোস্ট বা একটি বার্তা দিয়ে শুরু হয়েছিল, এফটিসি অনুসারে। (https://bit.ly/3x2NRQx)

ক্রিপ্টোকারেন্সির উন্মাদনা গত বছর জ্বরের পর্যায়ে ছিল এবং বিটকয়েন নভেম্বরে রেকর্ড সর্বোচ্চ $69,000 ছুঁয়েছে।

প্রতিবেদনগুলি সামাজিক মিডিয়া এবং ক্রিপ্টোকে জালিয়াতির জন্য একটি দাহ্য সংমিশ্রণ হিসাবে নির্দেশ করে, সংস্থাটি বলেছে যে ডিজিটাল মুদ্রা জালিয়াতির সাথে সম্পর্কিত সমস্ত ক্ষতির মধ্যে প্রায় $575 মিলিয়ন ছিল "ভুয়া বিনিয়োগের সুযোগ"।

প্রতিবেদনে বলা হয়েছে, সোশ্যাল মিডিয়ায় উদ্ভূত প্রতারণার ফলে হারিয়ে যাওয়া প্রতি দশ ডলারের মধ্যে প্রায় চারটি ক্রিপ্টোতে হারিয়ে গেছে, অন্য যেকোনো অর্থপ্রদানের পদ্ধতির চেয়ে অনেক বেশি, ইনস্টাগ্রাম, ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং টেলিগ্রাম এই ধরনের ক্ষেত্রে শীর্ষ সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম। .

একজন ব্যক্তির গড় ক্ষতির পরিমাণ ছিল $2,600 এবং বিটকয়েন, টিথার এবং ইথার হল শীর্ষ ক্রিপ্টোকারেন্সি যা লোকেরা স্ক্যামারদের অর্থ প্রদান করত, FTC বলেছে।