২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:৩০:৫৪ পূর্বাহ্ন


নিজেকেই বিয়ে করছেন গুজরাতের তরুণী ! একাই যাবেন হানিমুনে
তামান্না হাবিব নিশু:
  • আপডেট করা হয়েছে : ০২-০৬-২০২২
নিজেকেই বিয়ে করছেন গুজরাতের তরুণী ! একাই যাবেন হানিমুনে নিজেকেই বিয়ে করছেন গুজরাতের তরুণী ! একাই যাবেন হানিমুনে


গুজরাতের তরুণী ক্ষমা বিন্দুর কীর্তিতে এই শব্দটিও এবার দিব্যি ঢুকে পড়ল সম্পর্কের অভিধানে। এ শব্দের অর্থ, একাই সম্পর্কে থাকা অর্থাৎ নিজের সঙ্গে নিজের সম্পর্ক। ক্ষমা অবশ্য শুধু সম্পর্কই গড়েননি, বিয়েও করেছেন নিজেকেই।

এ খবর শুনে নেটদুনিয়ার বাসিন্দারা বলছেন, আর বোধহয় কিছুই শোনার বাকি থাকল না। নিজেকে নিজে বিয়ে করার মতো অদ্ভুত জিনিসও ঘটে গেল দেশে!

জানা গেছে, গুজরাতের বরোদার বাসিন্দা, ২৪ বছরের ক্ষমা বিন্দু আগামী ১১ জুন বিয়ে করতে চলেছেন নিজেকে। সব রকম রীতি নিয়ম মেনে তিনি নিজের সঙ্গে নিজেই বিয়ে করবেন। সিঁদুরদান, মালাবদল, সাতপাকে ঘোরা থেকে শুরু করে এই বিয়েতে সবই থাকবে, শুধু বর বা বরযাত্রী ছাড়া। তার পরে ক্ষমা হানিমুনেও যাবেন গোয়ায়, একাই। ক্ষমার পরিবার তাঁর এই সিদ্ধান্ত মেনেও নিয়েছেন। আশীর্বাদ করেছেন মেয়েকে।

আসলে, বিয়ে করবেন না বলেই ভেবেছিলেন ক্ষমা। কিন্তু নিজেকে কনের সাজে দেখার শখ ছিল ষোলো আনা। একইসঙ্গে তাঁর প্রমাণ করার ছিল, নারী একাই গুরুত্বপূর্ণ। এই জন্যই তিনি নিজেকে বিয়ে করার সিদ্ধান্ত নেন। তাঁর কথায়, ‘‌কেউ এই নিজেকে নিজে বিয়ে করাটা অপ্রাসঙ্গিক বলে মনে করতে পারে। কিন্তু আমি আসলে দেখাতে চেয়েছি, বিয়ে মানেই পুরুষের সঙ্গে জোট বাঁধা নয়।

তথ্য বলছে, দেশে এমন ঘটনা আগে ঘটেনি। বিদেশে অবশ্য এই ধরনের অনেক বিয়ে কিছু হয়েছে, এবং তা প্রশংসাও কুড়িয়েছে। এই দেশে অবশ্য তেমন প্রশংসা জুটবে নাকি সকলে নিন্দা করবেন, তা এখনও বোঝা যাচ্ছে না।