২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:৩২:০৮ পূর্বাহ্ন


রাষ্ট্রীয় মর্যাদায় গান স্যালুট রবীন্দ্র সদনে, কেকে-কে শেষ শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
বিনোদন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-০৬-২০২২
রাষ্ট্রীয় মর্যাদায় গান স্যালুট রবীন্দ্র সদনে, কেকে-কে শেষ শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাষ্ট্রীয় মর্যাদায় গান স্যালুট রবীন্দ্র সদনে, কেকে-কে শেষ শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়


না ফেরার দেশে চিরকালের মতো চলে গেলেন বিখ্যাত সঙ্গীতশিল্পী কেকে। গায়ক কেকে-এর মৃত্যুতে শোকস্তব্ধ গোটা বিশ্ব। প্রয়াত সঙ্গীতশিল্পীকে শেষ শ্রদ্ধা জানাতে রাষ্ট্রীয় মর্যাদায় কেকে-কেও গান স্যালুট দেওয়া হল রবীন্দ্র সদনে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে গান স্যালুট দেওয়া হল কেকে-কে। চোখের জলে শেষ শ্রদ্ধা জানাতে উপচে পড়েছিল ভিড়। প্রথম দমদম বিমানবন্দরে গান স্যালুট দেওয়ার কথা উঠলেও পরে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন রবীন্দ্র সদনেই গান স্যালুট দেওয়া হবে কেকে-কে। সমস্ত বিখ্যাত শিল্পীদের এই রবীন্দ্র সদনেই গান স্যালুট দেওয়া হয়।  সেই মতোই কেকে-কেও  রাষ্ট্রীয় মর্যাদায় গান স্যালুট দেওয়া হল। স্ত্রী জ্যোতিকৃষ্ণ ও ছেলে নকুল কৃষ্ণ কুন্নাথের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শেষ হয়ে গেল সুরেলা কন্ঠ। সঙ্গীতশিল্পী কেকে-এর মৃত্যুতে শোকস্তব্ধ গোটা বিশ্ব। স্বামী যে বাড়ি ফিরবে তা ভাবতেই পারছেন না স্ত্রী জ্যোতিকৃষ্ণ। মৃত্যুসংবাদ পেয়েই  স্বামীর নিথর দেহটা ফিরিয়ে নিয়ে যেতে বুধবার কলকাতায় পৌঁছেছেন স্ত্রী জ্যোতিকৃষ্ণ ও ছেলে নকুল।  মেয়ে তামারাকে রেখে ছেলে নকুলকে নিয়েই কলকাতায় এসেছেন কেকে-র স্ত্রী জ্যোতিকৃষ্ণ। এইভাবে যে তাকে অলবিদা জানাতে হবে তা ভাবতেই পারছেন না স্ত্রী-পুত্র-পরিবারের কেউই। আজ বিকেল ৫.১৫ মিনিটের বিমানেই মুম্বইতে নিয়ে যাওয়া হবে কেকে-র নিথর দেহ। কেকে-র প্রয়াণে তার এতটাই শোকাহত যে সংবাদমাধ্যমকে একটা কথারও জবাব দেননি প্রয়াত গায়কের পরিবার। এবার মুম্বই নিয়ে যাওয়ার জন্য এয়ারপোর্টের দিকে রওনা দেবেন কেকে-র পরিবার।

মঙ্গলবার রাতে বলিউডের বিখ্যাত গায়ক কেকে-এর অকাল প্রয়াণে হতবাক গোটা বিশ্ব। গানের কনসার্টে এসে না ফেরার দেশে চলে গেলেন স্বনামধন্য গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে। গত মঙ্গলবার কলকাতার নজরুল মঞ্চে গানের অনুষ্ঠান করতে এসেছিলেন কেকে। গায়কের গানের টানেই যেন উপচে পড়েছিল ভিড়। তবে কলকাতায় গান গাওয়া যে জীবনের শেষ গান হবে তা মনে হয় কেউ ভাবতে পারেননি।  কেকে-র লাইভ কনসার্টে যতটা জমায়েত হওয়ার কথা ছিল তার চেয়ে দ্বিগুণেরও অনেক বেশি  জমায়েতই কি মৃত্যুর কারণ হল কেকে-র। গায়কের মৃত্যুতে একাধিক প্রশ্ন চিহ্ন উঠছে। এবার নিউ মার্কেট থানায় এফআইএর দায়ের করল  কেকে-র পরিবার। পরিবারের পক্ষ থেকে এফআইএর দায়ের করার পরই জোরদার তদন্ত শুরু করেছে নিউ মার্কেট থানার পুলিশ। কলকাতা পুলিশের জয়েন্ট সিপি ক্রাইম মুরলিধর শর্মা এবং ডিসি সেন্ট্রাল রুপেশ কুমার হোটেলের শিফট ম্যানেজার, হোটেল কর্মী ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেছেন।  হোটেলের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে নিউমার্কেট থানার পুলিশ।  এখানেই শেষ নয় হোটেলের অন্যান্য কর্মীদেরও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। 

রাজশাহীর সময়/এ