১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১২:৩১:০১ অপরাহ্ন


চলন্ত ট্রেনে মহিলাকে গণধর্ষণ!
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-০৬-২০২২
চলন্ত ট্রেনে মহিলাকে গণধর্ষণ! ফাইল ফটো


চলন্ত ট্রেনে এক মহিলাকে গণধর্ষণের অভিযোগ উঠল রেলের কর্মচারীদের বিরুদ্ধে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে পাকিস্তানের করাচিতে। বাহাউদ্দিন জাকারিয়া এক্সপ্রেসের দুই টিকিট চেকার এবং তাদের ইনচার্জের দ্বারা করাচির এক মহিলাকে গণধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ।

করাচি সিটি পুলিশ মহিলার অভিযোগের ভিত্তিতে সন্দেহভাজনদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

এফআইআর অনুসারে, ঘটনাটি ঘটেছিল ২৭ মে করাচির ওরাঙ্গি টাউনের বাসিন্দা, মুলতান রেলওয়ে স্টেশন থেকে করাচি যাওয়ার ট্রেনে উঠেছিলেন। এফআইআরে বলা হয়েছে যে মহিলাটি তার সন্তানদের সাথে দেখা করতে মুজাফফরগড়ে তার শ্বশুর বাড়িতে গিয়েছিলেন।

পাকিস্তানি মিডিয়ার রিপোর্ট অনুসারে, নথিভুক্ত এফআইআরে বলা হয়েছে যে মহিলা যাত্রী করাচির জন্য একটি ইকোনমি ক্লাসের টিকিট কিনেছিলেন এবং বাহাউদ্দিন জাকারিয়া এক্সপ্রেস যখন রোহরি স্টেশনে পৌঁছায়, তখন দুই টিকিট চেকার এবং তাদের ইনচার্জ তাকে এসি বগিতে তুলে নিয়ে যায়।

টিকিট চেকার জাহিদ ও তার ইনচার্জ আকিব ভিকটিমকে একটি কোচের এসি বগিতে নিয়ে যান যেখানে তারা তাকে গণধর্ষণ করে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। করাচি রেলওয়ে স্টেশনে পৌঁছে, মহিলা পুলিশকে ঘটনাটি বর্ণনা করেন এবং সন্দেহভাজনদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

বিষয়টি নথিভুক্ত হওয়ার পর ফেডারেল রেলমন্ত্রী সাদ রফিক ঘটনাটি আমলে নিয়ে ২৪ ঘণ্টার মধ্যে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) রেলওয়ের কাছে প্রতিবেদন চেয়েছেন। এদিকে, ডিএস রেলওয়ে হামাদ হাসান মির্জা দাবি করেন যে পুলিশ করাচির এক মহিলাকে গণধর্ষণে জড়িত দুই সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে।

তিনি গণমাধ্যমকে বলেন, গণধর্ষণ মামলার আসামিরা বাহাউদ্দিন জাকারিয়া এক্সপ্রেস চালানো বেসরকারি কোম্পানির কর্মচারী। তিনি বলেন, তারা পাকিস্তান রেলওয়ের কর্মচারী নন। এ বিষয়ে আরও তদন্ত চলছে বলে জানান তিনি।

রাজশাহীর সময়/এম