২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৪:০৫:১৫ অপরাহ্ন


চালু হল মিতালি এক্সপ্রেস
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০১-০৬-২০২২
চালু হল মিতালি এক্সপ্রেস ফাইল ফটো


প্রতীক্ষার অবসান ঘটিয়ে বুধবার শিলিগুড়ি থেকে যাত্রা শুরু করল মিতালি এক্সপ্রেস। এই ট্রেনের উদ্বোধনকে ঘিরে রীতিমতো উত্‍সবের আবহ তৈরি হয়েছিল নিউ জলপাইগুড়ি স্টেশন চত্ত্বরে।

দিল্লি থেকে ভার্চুয়াল মাধ্যমে এই ট্রেনের উদ্বোধন করেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ও বাংলাদেশের রেলমন্ত্রী নরুল ইসলাম সুজন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর-পূর্ব সীমান্তে রেলের জেনারেল ম্যানেজার অনসুল গুপ্তা, জলপাইগুড়ির সাংসদ জয়ন্ত রায়, শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ-সহ রেলের একধিক উচ্চপদস্থ আধিকারিক।

বাংলাদেশ যেতে খরচ কত?

রেল সূত্রে জানা গিয়েছে, মিতালি এক্সপ্রেসে এসি কেবিন বার্থের ভাড়া মাথাপিছু ৪ হাজার ৯০৫ টাকা, এসি কেবিন চেয়ারকারের ভাড়া তিন হাজার ৮০৫ টাকা, এসি চেয়ারকারের ভাড়া ২ হাজার ৭০৭ টাকা।

সময়-সূচি: ট্রেনটি নিউ জলপাইগুড়ি থেকে ভারতীয় সময় সকাল ১১টা৪৫ মিনিটে ছেড়ে বাংলাদেশের সময় রাত ১০টা ৩০ মিনিটে ঢাকাতে পৌঁছবে। মাঝে ভারতের দিকে সীমান্তর শেষ স্টেশন হলদিবাড়ি এবং বাংলাদেশের দিকে শেষ সীমান্ত স্টেশন চিলাহাটি। ওই দুটি স্টেশনে ট্রেনটি ১০মিনিট করে দাঁড়াবে লোকো পাইলট বদলানোর জন্য। এছাড়া এই ট্রেন আর কোথাও থামবে না।

মিতালি এক্সপ্রেস নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ছাড়বে রবিবার ও বুধবার এবং ঢাকা থেকে ছাড়বে সোমবার ও বৃহস্পতিবার । এই ট্রেনের টিকিট কাটার জন্য পাসপোর্ট ভিসা আবশ্যক। নিউ জলপাইগুড়ি রেল স্টেশনেই কাস্টমসের ইমিগ্রেশন চেকপোস্টও তৈরি করা হয়েছে । সেখানেই যাত্রীদের যাবতীয় নথি খতিয়ে দেখা হবে বলে রেল সূত্রে জানা গিয়েছে।

রাজশাহীর সময়/এম