২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:২২:৫০ অপরাহ্ন


রাজশাহী মহানগরীতে বিপুল পরিমান গাঁজাসহ গ্রেফতার ২: ট্রাক জব্দ
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ২৮-০৫-২০২২
রাজশাহী মহানগরীতে বিপুল পরিমান গাঁজাসহ গ্রেফতার ২: ট্রাক জব্দ রাজশাহী মহানগরীতে বিপুল পরিমান গাঁজাসহ গ্রেফতার ২: ট্রাক জব্দ


অভিনব কায়দায় ঢেউটিন ভর্তি ট্রাকে গাঁজা পরিবহন করে রাজশাহী মহানগরীতে প্রবেশের সময় বিপুল পরিমান গাঁজাসহ দুইজন মাদক কারবারিকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সেই সাথে জব্দ করা হয়েছে ঢেউটিন ভর্তি একটি ট্রাক।

শনিবার (২৮ মে) ভোর ৫টায় নগরীর উপকন্ঠ বেলপুকুর থানার বাইপাস মোড় থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো মোঃ আল-আমিন (৩০), সে রাজশাহী জেলার মোহনপুর থানার খড়তা মধ্যপাড়া গ্রামের মোঃ আইয়ুব আলীর ছেলে এবং মোঃ মুজাম্মেল হক (৩৬), মহানগরীর পবা থানার নওহাটা পিল্লপাড়া গ্রামের মোঃ আঃ সোবহানের ছেলে।

শনিবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন, গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আরেফিন জুয়েল।

তিনি জানান , শুক্রবার (২৭ মে) দিবাগত রাত সাড়ে ১২ টায় গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, একটি সংঘবদ্ধ মাদক কারবারি চক্রের সদস্যরা অত্যন্ত কৌশলে কুমিল্লা হতে ঢেউটিন ভর্তি ট্রাকে গাঁজা বহন করে রাজশাহী মহানগরীতে আসছে। এমন তথ্যের ভিত্তিতে মহানগর ডিবি পুলিশের একটি দল বেলপুকুর থানার বাইপাস মোড়ে অবস্থান নেয়। পরে ভোর সোয়া ৫টায়  অথ্য অনুযায়ী একটি ট্রাক আসতে দেখে সংকেত দিয়ে থামায় ডিবি পুলিশ। 

এরপর ট্রাকে তল্লাশী চালিয়ে কেবিনে বিশেষ কায়দায় রাখা ৩ কেজি গাঁজা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত গাঁজার মূল্য ১ লক্ষ ২০ হাজার টাকা। এ ঘটনায় ট্রাক চালক মোঃ আল-আমিন ও হেলপার মোঃ মুজাম্মেল হককে গ্রেফতার করা হয়। সেই সাথে জব্দ করা হয় গাঁজা বহনকারী ঢেউটিন ভর্তি ট্রাকটি।

অভিযানটি পরিচালনা করেন, গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার মোঃ আরেফিন জুয়েলের তত্ত্বাবধানে এসআই মোহাঃ আব্দুর রহমান ও সঙ্গীয় ফোর্স। 

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, গাঁজা গুলো কুমিল্লা থেকে সংগ্রহ করে ঢেউটিন ভর্তি ট্রাকে বহন করে রাজশাহী শহরের বিভিন্ন স্থানে সরবরাহ করার উদ্দেশ্যে নিয়ে আসছিলো।

গ্রেফতারকৃতদের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার সকালে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান ডিবি ডিসি।