২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:১৬:০৪ পূর্বাহ্ন


ছাত্রদল নেতাকর্মীদের উপর হামলার ঘটনায় রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের তীব্র নিন্দা ও প্রতিবাদ
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ২৭-০৫-২০২২
ছাত্রদল নেতাকর্মীদের উপর হামলার ঘটনায় রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের তীব্র নিন্দা ও প্রতিবাদ ছাত্রদল নেতাকর্মীদের উপর হামলার ঘটনায় রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের তীব্র নিন্দা ও প্রতিবাদ


ছাত্রদল নেতাকর্মীদের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় ।

শুক্রবার (২৭ মে) জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি, প্রফেসর ড. এফ নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. মাসুদুল হাসান খান (মুক্তা) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের নেতৃবৃন্দরা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রশাসনের ছত্রছায়ায় সরকারি ছাত্র সংগঠনের সশস্ত্র নেতাকর্মীরা বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের উপর নৃশংস হামলা চালাচ্ছে। এ হামলায় ছাত্রদলের অনেক নেতাকর্মী মারাত্মকভাবে আহত হয়েছে। অনেকেই বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় আছে। অত্যন্ত উদ্বেগের বিষয় এই যে, এধরনের হামলা সাধারন শিক্ষার্থীদের মনেও আতঙ্ক সৃষ্টি করেছে যা শিক্ষাঙ্গনে পাঠদানের সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করছে। আমরা এ ধরনের বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি, সেইসাথে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় মনে করে, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সমাজের ভূমিকা এবং পরবর্তীতে সকল গণতান্ত্রিক আন্দোলনে তাদের অবদান অত্যন্ত গৌরবের। সেই গৌরবময় ঐতিহ্য সমুন্নত রাখার পাশাপাশি শিক্ষার্থীদের পড়াশোনার সুষ্ঠু পরিবেশ বজায় রাখা এবং সকল ছাত্র সংগঠনগুলোর ক্যাম্পাসে সহাবস্থান নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করার জোর দাবী জানান।