১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:০৮:০২ অপরাহ্ন


গাইবান্ধায় বেওয়ারিশ কুকুরের আক্রমণে আহত অর্ধশতাধিক
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৭-০৫-২০২২
গাইবান্ধায় বেওয়ারিশ কুকুরের আক্রমণে আহত অর্ধশতাধিক গাইবান্ধায় বেওয়ারিশ কুকুরের আক্রমণে আহত অর্ধশতাধিক


গাইবান্ধা সদরে বেওয়ারিশ কুকুরের উপদ্রব আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। এসব কুকুরের আক্রমণে একদিনে আহত হয়েছেন অর্ধশতাধিক পথচারী।

শুক্রবার (২৭ মে) ভোর থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত পৌরশহরের কলেজপাড়া ও আদর্শপাড়াসহ বিভিন্ন এলাকায় এসব আক্রমণের ঘটনা ঘটে। এছাড়া সকাল ৬টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত মাত্র দেড় ঘণ্টায় আহত হয়েছেন ৯ জন।

আহতরা হলেন, পৌর শহরের কলেজপাড়ার বাসিন্দা আরশাদ মিয়া, গাইবান্ধা সরকারি কলেজের নৈশ্যপ্রহরী অসীম কুমার সরকার শংকর, মৎস্যজীবী নেপাল দাস, রিকশাচালক ঝন্টু, মজিদ মাস্টার এবং ঝালাইকর ও স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষকসহ দুজন পথচারী।

স্থানীয়দের অভিযোগ, ইদানীং এ এলাকায় বেওয়ারিশ কুকুরের অবাধ বিচরণ দেখা দিয়েছে। ভোর থেকে শুরু হয় কুকুরের উৎপাত। তারা এগুলোকে সরিয়ে নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কার্যকর উদ্যোগ কামনা করেন।

কুকুরের আক্রমণের শিকার গাইবান্ধা সরকারি কলেজের নৈশ্যপ্রহরী অসীম কুমার সরকার শংকর জানান, সকালে বাড়ি থেকে বের হয়ে পাড়ার একটি রাস্তায় কুকুরের আক্রমণের শিকার হন তিনি। তাকে কামড় দেওয়া কুকুরটি পাগল বলে জানান তিনি।

বিষয়টি নিশ্চিত করে গাইবান্ধা জেলা সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. শর্মিষ্ঠা রানী বর্মন জানান, শুক্রবার সকাল ৮টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত অর্ধশতাধিক ব্যক্তিকে জলাতঙ্কের ইনজেকশন, ক্ষতস্থান ড্রেসিংসহ প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। প্রাথমিক চিকিৎসা নিয়ে আহতরা বাড়ি চলে গেছেন।

জেলা প্রাণিসম্পদ অফিসার মাসুদার রহমান বলেন, কুকুরগুলো পাগল হয়নি। সম্ভবত কুকুরকে উত্যক্ত করা হয়েছে। যখনই কোনো মানুষ তাদের উত্যক্ত করছে তখনই সেগুলো আক্রমণ করছে।