২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১০:৩১:৫২ অপরাহ্ন


সেনেগালে হাসপাতালে বিধ্বংসী আগুন! ১১ নবজাতকের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৬-০৫-২০২২
সেনেগালে হাসপাতালে বিধ্বংসী আগুন! ১১ নবজাতকের মৃত্যু ফাইল ফটো


আফ্রিকার সেনেগালে একটি হাসপাতালে আগুন লেগে ১১ নবজাতকের মৃত্যু। এই ঘটনা সম্পর্কে, সেনেগালের রাষ্ট্রপতি ম্যাকি সাল বুধবার গভীর রাতে বলেন যে পশ্চিম সেনেগালের তিওয়াউন শহরের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে ১১ ​​নবজাতক শিশুর মৃত্যু হয়েছে। পশ্চিম আফ্রিকার দেশটির স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে প্রতিনিয়ত প্রশ্ন উঠেছে।

সেনেগালে মধ্যরাতের ঠিক আগে, রাষ্ট্রপতি ম্যাকি সাল ট্যুইটারে ঘোষণা করেছিলেন যে আগুনে ১১ নবজাতকের মৃত্যু হয়েছে। তিনি ট্যুইট করেন, "আমি সম্প্রতি একটি সরকারি হাসপাতালের নবজাতক বিভাগে অগ্নিকাণ্ডে ১১ ​​নবজাতক শিশুর মৃত্যুর খবর পেয়েছি।" তিনি আরও বলেন, "নবজাতকের মা এবং তাদের পরিবারের জন্য, আমি আমার গভীর সমবেদনা প্রকাশ করছি।"

সেনেগালের নেতা ডিওপ সাই-এর মতে, তিওয়াউনের পরিবহন কেন্দ্রের মামে আবদু আজিজ সি দাবাখ হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল এবং এটি একটি "শর্ট সার্কিট" এর কারণে হয়েছিল। তিনি বলেন, হাসপাতালে আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়ে।

শহরের মেয়র ডেম্বা দিওপ বলেছেন, হাসপাতালে আগুন লাগার পর তিন শিশুকে উদ্ধার করা হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমে বলা হয়েছে, সম্প্রতি মামে আবদু আজিজ সাই দাবাখ হাসপাতাল উদ্বোধন করা হয়েছে।

রাজশাহীর সময়/এম