২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৯:৩৪:৩৭ অপরাহ্ন


দুটো চিতাবাঘের হামলায় ক্ষতবিক্ষত যুবতী চা শ্রমিক
রিয়াজ উদ্দিন:
  • আপডেট করা হয়েছে : ২৪-০৫-২০২২
দুটো চিতাবাঘের হামলায় ক্ষতবিক্ষত যুবতী চা শ্রমিক দুটো চিতাবাঘের হামলায় ক্ষতবিক্ষত যুবতী চা শ্রমিক


একসঙ্গে দুটো চিতাবাঘা ঝাঁপিয়ে পড়ল সরস্বতী বিশ্বাস (২৪) নামের এক মহিলা চা শ্রমিকের ঘাড়ে। ক্ষতবিক্ষত অবস্থায় তাকে উদ্ধার করে বীরপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার বানারহাটের গয়েরকাটা চা বাগানে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিদিনের ন্যায় মঙ্গলবারও গয়েরকাটা চা বাগানে পাতা তোলার কাজ করছিলেন চা শ্রমিক সরস্বতী। এদিন দুপুর দুটো নাগাদ গয়েরকাটা চা বাগানের হিন্দুপাড়া ডিভিশনের ১০ নম্বর সেকশনে চা পাতা তুলছিলেন তিনি। সেই সময়ে চা বাগানের ঝোপ থেকে আচমকাই দুটি  চিতাবাঘ লাফিয়ে পড়ে তাঁর উপর। চিতাবাঘের ধারালো নখে মাথায় ও কপালে গুরুতর আঘাত পান তিনি। তাঁর চিৎকার শুনে অন্যান্য চা শ্রমিকেরা ছুটে এলে পালিয়ে যায় দুটি চিতাবাঘ

এদিন বাগান কর্তৃপক্ষ প্রথমে চা বাগান হাসপাতালে সরস্বতীর প্রাথমিক চিকিৎসা করিয়ে বিন্নাগুড়ি বন্যপ্রাণ বিভাগে খবর দেয়। এরপর বনদফতরের উদ্যোগে জখম চা শ্রমিককে বীরপাড়া স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।

চা বাগানের পক্ষ থেকে বাগানে খাঁচা পাতার বিষয়ে বনদফতরকে অনুরোধ জানানো হয়েছে।বিন্নাগুড়ি ওয়াইল্ড লাইফ স্কোয়াডের রেঞ্জ অফিসার শুভাশিস রায় জানান, “সরস্বতী বিশ্বাস নামে এক মহিলা শ্রমিক এদিন চা বাগানে কাজ করতে গিয়ে চিতাবাঘের হামলার শিকার হন। তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর চিকিৎসার খরচের বিষয়টি দেখা হচ্ছে।