০৩ Jul ২০২২, রবিবার, ১২:১৩:৩৫ অপরাহ্ন


রাজশাহী মহানগরীতে ছিনতাইকারী গ্রেফতার; ছিনতাইকৃত মালামাল উদ্ধার ও মোটরসাইকেল জব্দ
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ২২-০৫-২০২২
রাজশাহী মহানগরীতে ছিনতাইকারী গ্রেফতার; ছিনতাইকৃত মালামাল উদ্ধার ও মোটরসাইকেল জব্দ রাজশাহী মহানগরীতে ছিনতাইকারী গ্রেফতার; ছিনতাইকৃত মালামাল উদ্ধার ও মোটরসাইকেল জব্দ


রাজশাহী মহানগরীতে মো: আব্দুল ওয়াদুদ বুলবুল (৩৫)এক কুখ্যাত ছিনতাইকারীকে গ্রেফতার করেছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। এসময় তার কাছ থেকে ছিনতাইকৃত ভ্যানেটি ব্যাগ ও টাকা উদ্ধার হয়েছে। সেই সাথে জব্দ করা হয়েছে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি মোটরসাইকেল।

গ্রেফতার ছিনতাইকারী মো: আব্দুল ওয়াদুদ বুলবুল (৩৫) মহানগরীর শাহমখদুম থানার নওদাপাড়া হাটের মৃত আঃ হামিদের ছেলে।

এ তথ্য নিশ্চিত করেছেন, নগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর), মোঃ রফিকুল আলম।

তিনি জানান, গত (২১ মে) দুপুরে নগরীর মতিহার থানা এলাকার রোকেয়া (ছদ্মনাম) তার বান্ধবীকে নিয়ে রিক্সাযোগে সাহেব বাজার যাচ্ছিলো। দুপুর আড়াই টায় তারা গৌরহাঙ্গা মোড়ে ডালাস রেস্টুরেন্টের সামনে পৌঁছামাত্র পিছন থেকে মোটরসাইকেলে লাল রংয়ের পাঞ্জাবী ও লুঙ্গি পরিহিত এক ব্যক্তি রোকেয়ার ভ্যানিটি ব্যাগ জোরপূর্বক ছিনিয়ে নিয়ে দ্রুত গতিতে ষষ্ঠিতলা নিউমার্কেটের দিকে চলে যায়। ভ্যানেটি ব্যাগে তার একটি মোবাইল ফোন ও নগদ ২ হাজার ৫০০ টাকা-সহ প্রয়োজনীয় কাগজপত্র ছিল। ভুক্তভোগী রোকেয়ার অভিযোগের পরিপ্রেক্ষিতে বোয়ালিয়া মডেল থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়।

বোয়ালিয়া মডেল থানা পুলিশ আসামির নাম ঠিকানা ও অবস্থান সনাক্তপূর্বক গ্রেফতারে অভিযান শুরু করেন।

পরবর্তীতে আরএমপি সাইবার ক্রাইম ইউনিটে তথ্য প্রযুক্তির সহায়তায় ও ভিডিও ফুটেজ পর্যালোচনায় করে আসামি শনাক্ত করা হয়। 

এরপর শনিবার (২১ মে) দিবাগত রাত সাড়ে ১০টায় গোপন তথ্যের ভিত্তিতে রাজপাড়া থানাধীন লক্ষীপুর মোড় এলাকায় অভিযান পরিচালনা করে কুখ্যাত ছিনতাইকারী মো: আব্দুল ওয়াদুদ বুলবুলকে গ্রেফতার করে বোয়ালিয়া মডেল থানার এসআই মোঃ মোতালেব হোসেন ও সঙ্গীয় ফোর্স। 

গ্রেফতারকৃত আসামির দেওয়া তথ্যমতে রাজপাড়া থানার মাদ্রাসা মাঠের দক্ষিণ পাশে পাবলিক লাইব্রেরীর সামনে ড্রেনের ভিতর থেকে রোকেয়ার ছিনতাইকৃত ভ্যানেটি ব্যাগ উদ্ধার হয়। এছাড়াও আসামির বাড়ী থেকে ছিনতাইকৃত টাকা উদ্ধার হয় এবং ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রোববার সকালে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানায় নগর পুলিশের এই মুখপাত্র।