২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:৫৩:০০ অপরাহ্ন


জেলেনস্কির সঙ্গে লুকিয়ে প্রেম পুতিন-কন্যার!
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২২-০৫-২০২২
জেলেনস্কির সঙ্গে লুকিয়ে প্রেম পুতিন-কন্যার! পুতিনের ছোট মেয়ে ক্যাটেরিনা তিখোনোভা। ফাইল ফটো


রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ছোট মেয়ে ক্যাটেরিনা তিখোনোভা নাকি জেলেনস্কির সঙ্গে লুকিয়ে প্রেম করছেন। তাঁদের বেশ কয়েক বার এক সঙ্গেও দেখা গিয়েছে। বেশ কয়েকটি সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট ঘিরে হইচই পড়ে গিয়েছে। পুতিন তাঁর ব্যক্তিগত জীবন কখনও প্রকাশ্যে আনেননি। তাঁর মেয়েদের সম্পর্কেও বিশেষ কিছু জানা যায় না।

পুতিনের দুই মেয়ের মধ্যে এক জন হলেন মারিয়া ভোরোন্তসোভা। অন্য জন হলেন ক্যাটেরিনা। মারিয়া সম্পর্কে বিশেষ কিছু না জানা গেলেও ক্যাটেরিনা লোকসমক্ষে থাকতেই বেশি পছন্দ করেন। এক জন ব্যালে নৃত্যশিল্পী হিসেবে খ্যাতিও রয়েছে তাঁর। নাচ নিয়েই বেশি ব্যস্ত থাকেন ক্যাটেরিনা। ২০১৩-তে পুতিনের বন্ধুর ছেলে কিরিল সামালোকে বিয়ে করেছিলেন ক্যাটেরিনা। কিন্তু সেই সম্পর্ক ২০১৭-তেই ভেঙে যায়।

তার পর ক্যাটেরিনা জার্মানির এক ব্যালে শিল্পীর প্রেমে পড়েছেন বলে বিভিন্ন সংবাদমাধ্যমে দাবি করা হয়। যদিও তখন বিষয়টি গুজব বলেও দাবি করা হয়েছিল। তবে সম্প্রতি রাশিয়ার একটি সংবাদমাধ্যম আইস্টোরিজ এবং জার্মানির সংবাদপত্র ডের স্পিগেল-এ দাবি করা হয়েছে, প্রেমিকের সঙ্গে দেখা করতে মাঝেমধ্যেই জার্মানির শহর মিউনিখে প্রায়ই যেতেন বছর পঁয়ত্রিশের ক্যাটেরিনা।

সংবাদপত্র দু’টির প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে যে, ক্যাটেরিনার নতুন প্রেমিকের নাম ইগর জেলেনস্কি। মিউনিখে ক্যাটেরিনা এবং জেলেনস্কিকে গোপনে সাক্ষাৎ করতেও নাকি দেখা গিয়েছে বেশ কয়েক বার। জেলেনস্কি পেশায় এক জন ব্যালে শিল্পী। মিউনিখের ব্যালের সংস্থার প্রাক্তন অধিকর্তা। ক্যাটেরিনা এবং জেলেনস্কির দু’বছরের একটি কন্যাসন্তানও রয়েছে বলে দাবি করা হয়েছে ওই প্রতিবেদনে। মেয়েটি জেলেনস্কির সঙ্গেই মিউনিখে থাকে।

রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে যুদ্ধের আবহে পুতিন-কন্যার নতুন প্রেমিকের নাম প্রকাশ্যে আসায় শোরগোল পড়ে গিয়েছে। নতুন প্রেমিক নিয়ে বিষয়টি যত কৌতূহল, তার তুলনায় প্রেমিকের নাম নিয়ে কৌতূহল আরও বেশি চরমে। ঘটনাচক্রে, রাশিয়ার শত্রুদেশ ইউক্রেনের প্রেসিডেন্টের নামের সঙ্গে ক্যাটেরিনার নতুন প্রেমিকের নাম মিলে গিয়েছে। এক জন ভোলোদিমির জেলেনস্কি। অন্য জন ইগর জেলেনস্কি।

রাজশাহীর সময়/এম