০৩ Jul ২০২২, রবিবার, ১১:৪৪:৫০ পূর্বাহ্ন


রাবিতে বঙ্গবন্ধুকে নিবেদিত শত কবিতার হিন্দি অনুবাদের মোড়ক উন্মোচন
রাবি প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২২-০৫-২০২২
রাবিতে বঙ্গবন্ধুকে নিবেদিত শত কবিতার হিন্দি অনুবাদের মোড়ক উন্মোচন রাবিতে বঙ্গবন্ধুকে নিবেদিত শত কবিতার হিন্দি অনুবাদের মোড়ক উন্মোচন


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রকাশিত শত কবিতার হিন্দি অনুবাদ  গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২২মে) বাংলা বিভাগের প্রফেসর সফিকুন্নবী সামাদী অনূদিত ‘জন্মশতবার্ষিকী শ্রদ্ধাঞ্জলি: বাংলাদেশকে রাষ্ট্রপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকো নিবেদিত সৌ কবিতায়েঁ’ শীর্ষক এই গ্রন্থটি সম্প্রতি প্রকাশিত হয়।

গ্রন্থের প্রকাশনা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার এবং বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম ও কোষাধ্যক্ষ প্রফেসর মো. অবায়দুর রহমান প্রামানিক। অনুষ্ঠানে প্রকাশিত গ্রন্থের উপর মুখ্য আলোচক ছিলেন বিশিষ্ট অনুবাদক ও গবেষক জাভেদ হুসেন। অনুষ্ঠানে অতিথিবৃন্দ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

দিল্লি থেকে প্রকাশিত এই গ্রন্থটিতে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে প্রকাশিত একশতটি কবিতার হিন্দি অনুবাদ স্থান পেয়েছে। অনুষ্ঠানে গ্রন্থের অনুবাদক প্রফেসর সফিকুন্নবী সামাদী তাঁর অনুভূতি ব্যক্ত করে বলেন, এই গ্রন্থটি বিশ্বের হিন্দিভাষী মানুষের কাছে বঙ্গবন্ধুকে পরিচিত করতে বিশেষ ভূমিকা রাখবে।

রাজশাহীর সময়/এম