০৩ Jul ২০২২, রবিবার, ১১:০৪:৩৪ পূর্বাহ্ন


ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে পরিস্কার পরিছন্নতা কর্মসূচি অনুষ্ঠিত
নিজস্ব প্রতিবেদক :
  • আপডেট করা হয়েছে : ২২-০৫-২০২২
ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে পরিস্কার পরিছন্নতা কর্মসূচি অনুষ্ঠিত ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে পরিস্কার পরিছন্নতা কর্মসূচি অনুষ্ঠিত


প্রগতিশীল সংগঠন ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার উদ্দোগে নগরীর বায়েজিদ সবুজ উদ্যান পার্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষে ২১ই মে শনিবার পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে।

জনসাধারণকে সচেতন করতে এবং স্ব স্ব দায়িত্ব পালনে এই কর্মসূচি বাস্তবায়িত করা হয়। ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার প্রধান সমন্বয়ক মোঃ আরিফুল ইসলাম হৃদয়ের সভাপতিত্বে উক্ত পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে উপস্থিত ছিলেন শাহজাহান চৌধুরী, কাজী মুহাম্মদ ফারুক, ইচ্ছার দাপ্তর সচিব মুহাম্মদ শরীফ খান, আইন সচিব আব্দুল জব্বার, আহাদ, অনিক, জাহাঙ্গীর, হৃদয়, সজীব প্রমুখ।

পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শেষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনায় সভায় বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তনে সৃষ্ট যেকোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় সকলকে এখন থেকেই ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। পরিচ্ছন্ন করার জন্য কর্তৃপক্ষ পরিচ্ছন্ন কর্মী নিযুক্ত করেছেন। তবে এই পরিচ্ছন্ন কর্মীরা একাই আমাদের ২০কোটি মানুষের ফেলা ময়লা পরিস্কার করতে সক্ষম না। আমরা সবাই যদি সচেতন হয়ে যত্র তত্র ময়লা না ফেলী, তাহলে আমাদের এই দেশ সুন্দর ও পরিছন্ন হবে। ময়লা কুড়িয়ে রাস্তা/পার্ক পরিষ্কার করা আমাদের উদ্দেশ্য নয় বরং আমরা ময়লা কুড়াই যাতে আপনার বিবেক জাগ্রত হয়।

পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানের মত এমন সাহসী কাজের প্রতিদানে, চলুন পরিহার করি যত্রতত্র ময়লা ফেলার অভ্যাস। চলুন মানসিকতার মান উন্নয়নের চর্চা করি। চলুন পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ গড়ি। পরিবেশ রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।