১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৮:৪৫:১০ পূর্বাহ্ন


রাজশাহীতে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সদস্যদের মাঝে অনুদানের চেক প্রদান
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ২১-০৫-২০২২
রাজশাহীতে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সদস্যদের মাঝে অনুদানের চেক প্রদান রাজশাহীতে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সদস্যদের মাঝে অনুদানের চেক প্রদান


রাজশাহী জেলা প্রশাসন ও ইসলামী ফাউন্ডেশনের আয়োজনে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সদস্যদের মাঝে ১০ লাখ টাকার আর্থিক অনুদান ও সুদ মুক্ত ঋণের চেক বিতরণ করা হয়েছে।

শনিবার (২১ মে) দুপুর সাড়ে ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১৮৭ জন ইমাম ও মুয়াজ্জিনদের হাতে চেক তুলে দেন  জেলা প্রশাসক আব্দুল জলিল।

উক্ত চেক বিতরণ অনুষ্ঠানে ইসলামী ফাউন্ডেশন রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক মুহাম্মদ জালাল উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী, পবা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লসমী চাকমা।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, বাংলাদেশ মুসলিম সংখ্যাগরিষ্ঠ একটি দেশ। এদেশে অনেক মসজিদ ও মাদ্রাসা রয়েছে। আমাদের সমাজের সম্মানিত ব্যক্তি হলেন ইমাম ও মুয়াজ্জিনগণ। বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রের দিকে যাচ্ছে। গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে বাংলাদেশে জবাবদিহিতার ব্যবস্থা আছে।জনগণকে জ্ঞান বিজ্ঞান চর্চায় উৎসাহিত করতে হবে। ইমামগণ মসজিদের খুৎবায় কিংবা পাঁচ ওয়াক্ত নামাজে জনসচেতনতা মূলক পরামর্শ দিয়ে বলিষ্ট ভূমিকা রাখেন। তাই তাদের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আর্থিক অনুদানের চেক বিতরণ করা হচ্ছে।

জনগণের জন্য ধর্ম, জনগণ যদি না বাঁচে তাহলে ধর্ম পালন করবে কারা উল্লেখ করে জেলা প্রশাসক আব্দুল জলিল জানান, মাননীয় প্রধানমন্ত্রী ২০০১ সালে ইমাম ও মুয়াজ্জিনদের কল্যাণের জন্য ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের গঠন করেছেন।উক্ত কল্যাণ ট্রাস্টের আওতায় যে সকল সদস্যদের মধ্যে যে সকল ইমাম ও মুয়াজ্জিন অসহায় ও দরিদ্র, তাদেরকে আর্থিক সাবলম্বী করার জন্য এককালীন আর্থিক সাহায্য ও ঋণ প্রদান করা হয়ে থাকে।

ইসলামী ফাউন্ডেশন রাজশাহী জেলার ইমাম ও মুয়াজ্জিনদের মধ্যে ২০২১-২২ অর্থ বছরে ১০ লাখ টাকার ঋণ ও আর্থিক সাহায্য প্রদান করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলার ৯টি উপজেলা ৮১ জন ও রাজশাহী মহানগরীর মেট্রোপলিটনের ১২ থানার ৮৪ জনকে ৪ হাজার টাকা করে মোট ৬ লাখ ৬০ হাজার টাকার অনুদান প্রদান করা হলো। পাশাপাশি জেলার ২২ জন ইমাম ও মুয়াজ্জিনকে ১৫ হাজার টাকা করে বিনা সুদে মোট ৩ লাখ ৩০ হাজার টাকা প্রদান করা হলো।

রাজশাহীর সময়/এ