০৩ Jul ২০২২, রবিবার, ১২:৩৩:২৬ অপরাহ্ন


বগুড়ায় কালবৈশাখী ঝড়ে গাছের নিচে চাপা পড়ে ২জনের মৃত্যু
বগুড়া প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ২১-০৫-২০২২
বগুড়ায় কালবৈশাখী ঝড়ে গাছের নিচে চাপা পড়ে ২জনের মৃত্যু বগুড়ায় কালবৈশাখী ঝড়ে গাছের নিচে চাপা পড়ে ২জনের মৃত্যু


বগুড়ায় কালবৈশাখী ঝড়ে গাছের নিচে চাপা পড়ে দুই জনের মৃত্যু হয়েছে। এ ছাড়াও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। শনিবার (২১ মে) ভোর ৪টায়  কালবৈশাখি ঝড়ে এসব ক্ষয়ক্ষতি ও নিহতের ঘটনা ঘটে ।

কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমবার হোসেন জানান, মাত্র ৪ মিনিটের কালবৈশাখী ঝড়ে উপজেলার কালাই মাছপাড়ার দিনমজুর শাহিন (৪৫) নামের একজনের মৃত্যু হয়েছে।

এ ছাড়াও ঘরের ওপর ভেঙে পড়া গাছের চাপায় শাজাহানপুর উপজেলার বৃ-কুষ্টিয়া গ্রামের আনছার আলীর ছেলে আব্দুল হালিম (৫০) নামের এক ব্যক্তি গুরুতর আহত হন। পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফেরার পর দুপুরে তার মৃত্যু হয় বলে জানান শাজাহানপুর থানার ওসি।

বগুড়া আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক জানান, শনিবার ভোর ৪টায় ঘূর্ণিঝড় শুরু হয়। মাত্র চার মিনিট স্থায়ী এ ঝড়ের সময় বাতাসের গতিবেগ ছিল ৮৮ দশমিক ৬ কিলোমিটার। ভোর ৪টা বেজে ৪ মিনিটে বাতাসের গতিবেগ কমে এলে শুরু হয় বৃষ্টিপাত। ভোর সাড়ে ৫টা পর্যন্ত দমকা বাতাসের পাশাপাশি ৩৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এদিকে ঝড়ের পর ভোর ৪টা থেকে বেলা ২টা পর্যন্ত ১০ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।