০৩ Jul ২০২২, রবিবার, ১২:২৯:৪৭ অপরাহ্ন


ইবিতে আলোকচিত্র প্রদর্শনী
ইবি প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ২১-০৫-২০২২
ইবিতে আলোকচিত্র প্রদর্শনী ইবিতে আলোকচিত্র প্রদর্শনী


ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ফটোগ্রাফি এসোসিয়েশন এর উদ্যোগে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী- সিজন ২। শনিবার(২১ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় টিএসসিসির করিডোরে আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধন করা হয়। এ অনুষ্ঠান চলবে আগামীকাল রবিবার ২২মে পর্যন্ত। 

সংগঠন সূত্রে জানা যায়, গ্রামবাংলার অনিন্দ্য প্রকৃতি, ন্যাচারাল, ওয়ার্ল্ড লাইফ, লাইফ স্টাইল, স্ট্রিট ফটোগ্রাফি, ইন্ডিয়ান, বাংলাদেশী ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছবি শোকেস করে প্রদর্শিত হচ্ছে। এই প্রদর্শনীর জন্য সারাদেশ থেকে ছবি সারাদেশ থেকে ছবি সংগ্রহ করা হয়। এতে  প্রায় ১৫০০ ছবি অংশগ্রহণকারীরা জমা দেয়। এর মধ্য থেকে ৮২টি ছবি প্রদর্শনীর জন্য চূড়ান্ত করেছে বিচারকরা। এতে বিচারকের দায়িত্ব পালন করেছেন আলোকচিত্রী এবং লেখক সুদীপ্ত সালাম ও আলোকচিত্রী জয় কে রায় চৌধুরী।

সংগঠনটির সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান বলেন, আমরা প্রথমবারের মতো ক্যাম্পাসে আলোকচিত্র প্রদর্শনী করছি, করোনাকালে অনলাইনে আলোকচিত্র প্রদর্শনী করেছিলাম, সেখানেও বেশ সাড়া পেয়েছিলাম, কোন আর্থিক লাভ ছাড়াই প্রদর্শন করছি, আশা করছি এবারও বেশ সফলভাবে আমাদের কার্যক্রম শেষ করতে পারবো৷ সাবেক সভাপতি জীবন মালাকারের পরিকল্পনার ফলশ্রুতিতে আমরা এটা করতে পারছি। ১৫শ ছবি থেকে বাছাই করে ৬ জনকে পুরস্কৃত করা হবে। 

উল্লেখ্য, অনুষ্ঠানের শেষ দিন ২২মে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মাহবুবুর রহমান, প্রক্টর প্রফেসর ড.জাহাঙ্গীর হোসেনসহ অতিথিদের নিয়ে সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।