২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:৪৫:০৪ অপরাহ্ন


ডিপ্লোমা কোর্সে ভর্তি পরীক্ষা উপলক্ষে আরএমপি'র নিষেধাজ্ঞা
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ১৯-০৫-২০২২
ডিপ্লোমা কোর্সে ভর্তি পরীক্ষা উপলক্ষে আরএমপি'র নিষেধাজ্ঞা ডিপ্লোমা কোর্সে ভর্তি পরীক্ষা উপলক্ষে আরএমপি'র নিষেধাজ্ঞা


বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি ও ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে ভর্তি পরীক্ষা উপলক্ষে নিষেধাজ্ঞা জারি করেছে আরএমপি।

বৃহস্পতিবার  দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন নগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া), মো. রফিকুল আলম।

তিনি জানান, আগামী (২০ মে ২২) সকাল ১০টা হতে বেলা ১১টা পর্যন্ত রাজশাহী মহানগরীর ১২ টি কেন্দ্রে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের নিয়ন্ত্রণাধীন ২০২১-২২ শিক্ষাবর্ষে ৪বছর মেয়াদী বিএসসি ইন নার্সিং, ৩ বছর মেয়াদী ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি ও ৩বছর মেয়াদী ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষা চলাকালীন কেন্দ্রের আইন-শৃঙ্খলা রক্ষা করার নিমিত্ত রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন-১৯৯২ এর ২৯ (ক), ২৯ (খ) ও ৩০ ধারায় অর্পিত ক্ষমতাবলে আগামী ২০ মে ২২ তারিখ শুধুমাত্র পরীক্ষা চলাকালীন সময়ে নিম্ন বর্ণিত পরীক্ষা কেন্দ্রসমূহের চতুর্দিকে ২০০(দুইশত) গজের মধ্যে সকল প্রকার মিছিল, মিটিং, সমাবেশ, বিক্ষোভ প্রদর্শন, মাইকিং, বিষ্ফোরক দ্রব্য ও অস্ত্রশস্ত্র বহন এবং ৪ জনের অধিক একত্রে চলাচল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। (১) রাজশাহী মেডিকেল কলেজ (২) রাজশাহী নার্সিং কলেজ (৩) রাজশাহী কলেজ (৪) শহীদ বুদ্ধিজীবি সরকারি কলেজ (৫) রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট (৬) মসজিদ মিশন একাডেমি (৭) রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ (৮) ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (৯) উদয়ন কলেজ অব বায়ো সায়েন্স অ্যান্ড টেকনোলজি (১০) ইসলামী ব্যাংক নার্সিং কলেজ (১১) বালাজান নেসা বালিকা হাই স্কুল (১২) ইঞ্জিনিয়ার অ্যান্ড সার্ভে ইনস্টিটিউট।