০৩ Jul ২০২২, রবিবার, ১২:০৮:১১ অপরাহ্ন


বাজারে ভোজ্যতেলের সরবরাহ স্বাভাবিক রয়েছে: বাণিজ্যমন্ত্রী
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১৮-০৫-২০২২
বাজারে ভোজ্যতেলের সরবরাহ স্বাভাবিক রয়েছে: বাণিজ্যমন্ত্রী বাজারে ভোজ্যতেলের সরবরাহ স্বাভাবিক রয়েছে: বাণিজ্যমন্ত্রী


বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাজারে ভোজ্যতেলের সরবরাহ স্বাভাবিক রয়েছে। এ ছাড়াও সয়াবিনের বিকল্প হিসেবে দেশে সরিষার তেল ও রাইস ব্রান তেলের উৎপাদন বাড়ানোর ওপর গুরুত্ব দিচ্ছে সরকার।

বুধবার (১৮ মে) বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত দ্রব্যমূল্য পর্যালোচনা সংক্রান্ত টাস্কফোর্স কমিটির দ্বিতীয় সভায় এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

এ ছাড়াও ভারতের গম রফতানি বন্ধ প্রসঙ্গে মন্ত্রী বলেন, ভারত গম রফতানি বন্ধ করলেও সরকারি পর্যায়ে আমদানি বন্ধ হয়নি। তা ছাড়া প্রতিবেশী দেশ হিসেবে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করা যাবে। তাদের রফতানি বন্ধের প্রভাব বাংলাদেশে পড়বে না।

পেঁয়াজ আমদানি বন্ধ থাকা প্রসঙ্গে মন্ত্রী জানান, পেঁয়াজের দাম ভালো পাওয়ায় কৃষকরা খুশি। পেঁয়াজের সংকটের সম্ভাবনা নেই।

 সভায় উপস্থিত বাণিজ্যসচিব তপন কান্তি ঘোষ বলেন, বিশ্বব্যাপী দ্রব্যমূল্যে অস্থির অবস্থা চলছে। অনেক পণ্যের ঘাটতিও আছে। বাড়ছে দামও। তবে সেদিক থেকে বাংলাদেশ এখনো বেশ স্বস্তিতে রয়েছে। দেশে যা হয়েছে, সেটি কিছু ব্যবসায়ীর অপতৎপরতার কারণেই। যার দায় পুরো ব্যবসায়ী সমাজের ওপর পড়ছে। সরকার সেদিক থেকে সতর্ক রয়েছে। প্রয়োজনীয় যা করার, তা করা হচ্ছে। তবে শঙ্কা কাটেনি।

 সভায় দ্রব্যমূল্যের সঙ্গে সম্পর্কিত সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ এবং গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ছাড়াও এফবিসিসিআইসহ খাতসংশ্লিষ্ট ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি