১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২:৫৬:১৯ অপরাহ্ন


আমেরিকায় সুপারমার্কেটে ঢুকে কালো চামড়ার মানুষদের উপর এলোপাথাড়ি গুলি! নিহত ১০
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১৫-০৫-২০২২
আমেরিকায় সুপারমার্কেটে ঢুকে কালো চামড়ার মানুষদের উপর এলোপাথাড়ি গুলি! নিহত ১০ আমেরিকায় সুপারমার্কেটে ঢুকে কালো চামড়ার মানুষদের উপর এলোপাথাড়ি গুলি! নিহত ১০


আমেরিকায় ফের বর্ণবিদ্বেষের শিকার হলেন কালো চামড়ার মানুষজন। শনিবার বাফেলো শহরে একটি সুপারমার্কেটের কাছেই এক বন্দুকধারী যুবক তাঁদের উপর নির্বিচারে গুলি চালায় । এতে মৃত্যু হয়েছে কমপক্ষে ১০ জনের। আহত আরও তিন জন চিকিৎসাধীন রয়েছেন। 

পুলিশ সূত্রে জানা গেছে, যাঁদের উপর এই আক্রমণ চালানো হয়েছে তাঁদের মধ্যে বেশিরভাগই আফ্রিকান আমেরিকান, অর্থাৎ তাঁদের চামড়ার রঙ কালো । ১১ জন কালো চামড়ার ব্যক্তি আক্রান্ত হয়েছেন। অভিযুক্ত যুবককে (১৮) গ্রেফতার করেছে পুলিশ। 

জানা গেছে, শনিবার হঠাৎই হাতে বন্দুক নিয়ে সুপারমার্কেটের সামনে হাজির হয় ওই যুবক। পার্কিং লটেও তার গুলিতে চার জনের উপর গুলি ছুড়ে, তাদের মধ্যে তিন জনের মৃত্যু হয়। এরপর মার্কেটের ভিতরে ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে ওই যুবক। এ সময় মার্কেটের সিকিউরিটি গার্ডেরও মৃত্যু হয়েছে। 

পুলিশ এলে বন্দুকধারী যুবক নিজেই আত্মসমর্পন করেছে বলে খবর। পুলিশ তদন্ত শুরু করেছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে কালো চামড়ার মানুষদের প্রতি ঘৃণা থেকেই এই নৃশংস হত্যালীলা চালিয়েছে যুবক।