২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:১৮:৪৯ অপরাহ্ন


রাজশাহী মহানগরীতে জামায়াত-শিবিরের ৬কর্মী গ্রেফতার
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ১৪-০৫-২০২২
রাজশাহী মহানগরীতে জামায়াত-শিবিরের ৬কর্মী গ্রেফতার রাজশাহী মহানগরীতে জামায়াত-শিবিরের ৬কর্মী গ্রেফতার


রাজশাহী মহানগরীতে ৬ জন জামায়াত ও শিবিরকর্মীকে গ্রেফতার করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (১৩ মে) রাতে নগরীর উপকন্ঠ কর্ণহার থানার শিষাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে জিহাদী বই ও মিছিলের ব্যানার উদ্ধার হয় এবং তাদের ব্যবহৃত ৪টি মোটরসাইকেল জব্দ করা হয়।

আটককৃতরা হলো মো: উসামা রায়হান (২৭), মো: সিফাত আলম (২৬), মো: শফিউল আলম(২৭), মো: সালাউদ্দিন(২৫), মো: মিকদাদ হোসেন তোহা (২৬) ও মো: আ: রহমান (২২)।

শনিবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি), মোঃ আরেফিন জুয়েল।

তিনি জানান, শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, কর্ণহার থানার শিষাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ৩৫-৪০ জন জামায়াত শিবিরের নেতাকর্মীরা দেশ বিরোধী ষড়যন্ত্র এবং নাশকতা পরিকল্পনার উদ্দেশ্যে সমবেত হয়েছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে যায়। তাদের কাছ থেকে জিহাদী বই ও মিছিলের ব্যানার উদ্ধার হয় এবং তাদের ব্যবহৃত ৪টি মোটরসাইকেল জব্দ করা হয়।

অভিযানটি পরিচালনা করেন, মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো: আরেফিন জুয়েলের তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো: আব্দুল্লাহ আল মাসুদ, অফিসার ইনচার্জ কর্ণহার থানা ও পুলিশ পরিদর্শক মো: আশিক ইকবাল গোয়েন্দা শাখার একটি দল।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করার জন্য গোপন বৈঠকে তারা মিলিত হয়েছিল।

পলাতক আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে এবং গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শনিবার সকালে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানায় ডিবি ডিসি।