২৩ মে ২০২২, সোমবার, ১১:২৯:৩৬ পূর্বাহ্ন


দিল্লিতে বহুতল ভবনে বিধ্বংসী আগুনে ঝলসে মৃত্যু ২৬
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১৪-০৫-২০২২
দিল্লিতে বহুতল ভবনে বিধ্বংসী আগুনে ঝলসে মৃত্যু ২৬ দিল্লিতে বহুতল ভবনে বিধ্বংসী আগুনে ঝলসে মৃত্যু ২৬


পশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি বহুতল ভবনে আগুন লেগেছে। ঝোড়ো হাওয়ায় আগুন ছড়িয়ে পুরো ভবনটাই আগুনে গ্রাস করছে। বাঁচার জন্য অনেকেই বহুতল থেকে ঝাঁপ দিয়েছেন। আগুনে ঝলসে মৃত্যু হয়েছে ২৬ জনের। আরও অন্তত ৭০ জনকে উদ্ধার করা হয়েছে। আগুন নেভানোর চেষ্টা করছে দমকল।

তবে বহুতলটিতে আগুন লাগার বিষয়টি এখনো কোন সংস্থা নিশ্চিত করতে পারেনি।

স্থানীয়রা বলছেন, শুক্রবার বিকেল ৪ট ৪০ মিনিটে তিন তলা বাড়িটির একতলা ও দু’তলায় আগুন লাগে। এরপর দ্রুত ছড়াতে থাকে আগুন। পুরো বাড়িটাই দাউদাউ করে জ্বলতে শুরু করে। প্রাণভয়ে আর্তনাদ শুরু করে দেন বাড়ির লোকজন। অনেকেই বহুতল থেকে ঝাঁপ দিয়ে বাঁচার চেষ্টা করেন।

খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসে দমকলের ২০টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ শুরু করেন দমকলকর্মীরা। পরে আরও ৪টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। শেষ পাওয়া খবর অনুযায়ী ২৬ জনের ঝলসানো লাশ উদ্ধার হয়েছে। ভেতরে এখনও অনেকের আটকে থাকার সম্ভাবনা রয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে। এখনও অবধি ৪০ জনকে গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। টুইট করে তিনি বলেছেন, “দিল্লিতে অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।