১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ০৪:২৯:৫২ পূর্বাহ্ন


দুই বছর বন্ধ রাখার পর ফের ট্রেনে ‘স্ট্যান্ডিং টিকিট’ বিক্রির সিদ্ধান্ত
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১৩-০৫-২০২২
দুই বছর বন্ধ রাখার পর ফের ট্রেনে ‘স্ট্যান্ডিং টিকিট’ বিক্রির সিদ্ধান্ত দুই বছর বন্ধ রাখার পর ফের ট্রেনে ‘স্ট্যান্ডিং টিকিট’ বিক্রির সিদ্ধান্ত


করোনাভাইরাসের কারণে দুই বছর বন্ধ রাখার পর ফের আন্তঃনগর ট্রেনে আসনের অতিরিক্ত ‘স্ট্যান্ডিং টিকিট’ বিক্রির সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৩ মে) রেলভবনে এক বৈঠকে শোভন শ্রেণির এই টিকিট বিক্রির সিদ্ধান্ত হয় বলে রেলের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানিয়েছেন।

তিনি গণমাধ্যমকে বলেন, ‘এখন স্ট্যান্ডিং টিকিট বিক্রি বন্ধ থাকলেও অনেক যাত্রী দাঁড়িয়ে যাচ্ছেন। আমরা লোকজনকে নিয়ন্ত্রণ করতে পারছি না। টিকিট ছাড়াই উঠে যায়। জরিমানা করতে গেলে বিশৃঙ্খলা তৈরি হয়। এ কারণে এই সিদ্ধান্ত।’

করোনাভাইরাস মহামারির প্রথম বছর ‘লকডাউনে’ ৬৭ দিন বন্ধ থাকে ট্রেন চলাচল। এরপর অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলাচল শুরু হলেও স্ট্যান্ডিং টিকিট বিক্রি বন্ধ রাখা হয়। কিন্তু এখন স্ট্যান্ডিং টিকিট বন্ধ রাখায় জরুরি প্রয়োজনে বৈধভাবে ট্রেনে যাত্রার সুযোগ হচ্ছে না। এতে বিনা টিকিটের যাত্রী আবার বাড়ছে, আর তাতে ট্রেনের কিছু কর্মীর পকেট ভরছে।

তবে ঢাকা থেকে চট্টগ্রামসহ অন্যান্য গন্তব্যে সরাসরি চলাচল করে এমন আন্তঃনগর ট্রেনে স্ট্যান্ডিং টিকিট বিক্রি করা হবে না বলে জানান অসীম কুমার তালুকদার।