২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৯:৩৬:৪৫ পূর্বাহ্ন


মার্কিন কংগ্রেসে ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন ডলারের বিল পাশ
নোমান ইবনে সাবিত/বিপি, নিউ ইয়র্ক:
  • আপডেট করা হয়েছে : ১১-০৫-২০২২
মার্কিন কংগ্রেসে ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন ডলারের বিল পাশ মার্কিন কংগ্রেসে ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন ডলারের বিল পাশ


মার্কিন কংগ্রেসে ইউক্রেনের জন্য ৪০ বিলিয়ন ডলারের একটি সহায়তা প্যাকেজ অনুমোদন পেয়েছে। গত মঙ্গলবার ৩৬৮-৫৭ ভোটের ব্যবধানে এটির অনুমোদন হয়েছে। সাহায্য প্যাকেজ ইস্যুতে ভোটদানকারী ডেমোক্র্যাটদের সবাই এই প্রস্তাবের পক্ষে রায় দিয়েছেন। রিপাবলিকান পার্টির প্রতি চার জনের মধ্যে তিন জনই এতে সমর্থন দিয়েছেন। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।

এর আগে গত মার্চে ইউক্রেনকে ১৩ দশমিক ৬ বিলিয়ন ডলারের সহায়তা দেওয়ার ঘোষণা দেয় মার্কিন কংগ্রেস। নতুন সহায়তা প্যাকেজটি পাস হওয়ায় দুই দফায় ইউক্রেনে মার্কিন সহায়তার পরিমাণ দাঁড়াবে প্রায় ৫৪ বিলিয়ন মার্কিন ডলার।

এদিকে, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে দীর্ঘমেয়াদি যুদ্ধের জন্য প্রস্তুত এবং পূর্বাঞ্চলীয় ডনবাসে রাশিয়ার বিজয়ে এই যুদ্ধ থামবে না বলে সতর্ক করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন গোয়েন্দা প্রধান আভরিল হেইনেস এমন সতর্কবার্তা উচ্চারণ করেছেন।

ন্যাশনাল ইন্টেলিজেন্স-এর প্রধান আভরিল হেইনেস সিনেটের এক শুনানিতে বলেছেন, আগামী কয়েক মাসে রাশিয়ার সামরিক কর্মকাণ্ড বাড়তে পারে এবং তা আরও অনিশ্চয়তার দিকে অগ্রসর হতে পারে। চলমান প্রবণতা পুতিনকে আরও কঠোর পথে ধাবিত করছে।