২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:৪৯:১৮ পূর্বাহ্ন


কক্সবাজারে চাঞ্চল্যকর ডাকাতি মামলার প্রধান আসামি মিনহাজ গ্রেফতার
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ১০-০৫-২০২২
কক্সবাজারে চাঞ্চল্যকর ডাকাতি মামলার প্রধান আসামি মিনহাজ গ্রেফতার কক্সবাজারে চাঞ্চল্যকর ডাকাতি মামলার প্রধান আসামি মিনহাজ গ্রেফতার


কক্সবাজার জেলার চকরিয়া থানার সাহারবিল ইউনিয়নের মো: আকতার কামাল মিরাজের বাড়ীতে চাঞ্চল্যকর ডাকাতি মামলার প্রধান আসামি (ওয়ারেন্টভুক্ত) মোঃ মিনহাজকে (২৮) চকরিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

 সোমবার (৯ মে) দুপুর সোয়া ২টায় তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মোঃ মিনহাজ কক্সবাজার জেলার চকরিয়া থানার জেলার পাড়া গ্রামের মোহাম্মদ আলী চৌকিদারের ছেলে।

এ তথ্য নিশ্চিত করেছেন সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া), মোঃ নূরুল আবছার।

তিনি জানান, গত ২ ফেব্রুয়ারী ২০২০ দিবাগত রাত সাড়ে ১২টায় আসামী মোঃ মিনহাজ তার অপর সহযোগীদের নিয়ে কক্সবাজার জেলার চকরিয়া থানার সাহারবিল ইউনিয়নে বাসিন্দা মোঃ আকতার কামাল মিরাজের বাড়ীর দরজার তালা ভেঙ্গে প্রবেশ করে। ওই সময় তারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্য পরিচয় দিয়ে দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণালংকার এবং নগদ টাকাসহ আনুমানিক ১৮ লাখ ৮৩ হাজার ৬০০ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। ডাকাতির সময় তারা আগ্নেয়াস্ত্র, চাকু এবং ধারালো ছুরি দিয়ে বাড়িতে থাকা লোকজনকে ভয়ভীতি দেখায়। ডাকাতি কার্যক্রমে বাধা দিলে ডাকাতদল মোঃ আকতার কামাল মিরাজসহ তার সাথে থাকা অন্যদের নির্দয়ভাবে মারধর করে। 

এঘটনায় ওই দিনই কক্সবাজার জেলার চকরিয়া থানায় ১৭ জনকে আসামী করে একটি ডাকাতি মামলা দায়ের করা হয়। 

চাঞ্চল্যকর ডাকাতি কার্যক্রমের সাথে জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-৭, চট্টগ্রাম ব্যাপক গোয়েন্দা নজরদারী অব্যহত রাখে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে, ডাকাতি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি মোঃ মিনহাজ কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন শিকদার পাড়া এলাকায় অবস্থান করছে। ্এমন তথ্যের ভিত্তিতে গত (৯মে ২২) দুপুর সোয়া র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ মিনহাজকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে সে জানায়, মোঃ মিনহাজ তার এলাকার অত্যন্ত কুখ্যাত অপরাধী হিসেবে পরিচিত ছিল। উল্লেখ্য যে, সে উক্ত ডাকাতির ঘটনার পর থেকে নিজ এলাকা থেকে নিখোঁজ হয়ে দেশের বিভিন্ন স্থানে বসবাস শুরু করে এবং আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার এড়ানোর লক্ষ্যে প্রায়ই তার বাসস্থান পরিবর্তন করে অবস্থান করত।

তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।