২৩ মে ২০২২, সোমবার, ১২:২৭:৩১ অপরাহ্ন


ডিওডোরেন্টের বিস্ময়কর ব্যবহার, জেনেনিন
ফারহানা জেরিন
  • আপডেট করা হয়েছে : ১০-০৫-২০২২
ডিওডোরেন্টের বিস্ময়কর ব্যবহার, জেনেনিন ফাইল ফটো


স্মার্টনেস বজায় রাখতে আজকাল শুধু পোশাকের ধরনে-বাহারে বা চুলের ছাটেই হয় না, একটি ভালো মানের সুগন্ধির ব্যবহারও খুব জরুরি। এককালে সুগন্ধি হিসেবে আতরের ব্যবহার ছিল সুপরিচিত। তবে এখন সেই স্থান দখল করে নিয়েছে বাজারের নামীদামী ব্র্যান্ডের ডিওডোরেন্ট। এই ডিওডোরেন্ট শুধু সুগন্ধই ছড়ায় তা নয়, পাশাপাশি শরীরে দুর্গন্ধ সৃষ্টিকারী ব্যাক্টেরিয়াও ধ্বংস করে। কিছু কিছু ডিওডোরেন্ট আবার শরীরের ঘামও নিয়ন্ত্রণ করে থাকে।

তবে আপনি কি জানেন এর বাইরেও ডিওডোরেন্টের অনেক আশ্চর্যজনক ব্যবহার রয়েছে। ভালো ফল পেতে এটি শরীরের অন্যান্য অংশেও ব্যবহার করা যেতে পারে। চলুন এমন ভিন্ন উপায় জেনে নিই-

বাথরুম দুর্গন্ধমুক্ত রাখতে: যদি বাথরুমে বেশি গন্ধ হয়ে থাকে তাহলে হাতের কাছে থাকা ডিওডোরেন্ট দিয়েই তা দূর করতে পারেন। বাথরুমের কোনায় ডিওডোরেন্টের মুখ খুলে রেখে দিন। কিছুক্ষণ পরই দুর্গন্ধ দূর হয়ে যাবে।

স্তনের নিচে: গরম আবহাওয়ার কারনে শরীরের যেসব স্থান ঘেমে দুর্গন্ধ ছড়াতে পারে তার একটি হলো স্তনের নিচের জায়গায়। জায়গাটি পরিষ্কার করে সেখানে ডিওডোরেন্ট ব্যবহার করলে এই সমস্যার সমাধান হয়ে যাবে।

হাঁটুর ভাজে: বাইরে গেলে গরম আবহাওয়ায় হাঁটুর পেছনে ঘাম হয়। এর থেকে দুর্গন্ধ বের হয়। এখানের ঘাম ও দুর্গন্ধ দূর করতে ডিওডোরেন্ট ব্যবহার করতে পারেন।

উরুর যত্নে: দুই উরুতে ঘামের সমস্যা দূর করতে ও ফুসকুড়ি প্রতিরোধ করতে হালকাভাবে ডিওডোরেন্ট ব্যবহার করতে পারেন। এর ফলে উরুর ভাজে জ্বালাপোড়া করবে না এবং ঘেমে দুর্গন্ধ হবে না।

নেইল পলিশ সরাতে: আপনার নখে লাগানো নেইল পলিশ সরাতে চান কিন্তু হাতের কাছে পলিশ রিমুভার নেই। চিন্তা করবেন না নখের ওপর কিছুটা ডিওডোরেন্ট স্প্রে করুন। সমাধান হয়ে যাবে।

রাজশাহীর সময়/এএইচ