২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৯:৩৪:২৪ অপরাহ্ন


কক্সবাজারে ৫৭ লাখ টাকার ইয়াবা উদ্ধার; মাদক কারবারী গ্রেফতার-২
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ০৯-০৫-২০২২
কক্সবাজারে ৫৭ লাখ টাকার ইয়াবা উদ্ধার; মাদক কারবারী গ্রেফতার-২ কক্সবাজারে ৫৭ লাখ টাকার ইয়াবা উদ্ধার; মাদক কারবারী গ্রেফতার-২


ঈদের ছুটির সুযোগ নিয়ে কক্সবাজারের অভ্যন্তরীণ বাসের টেইল লাইটের ভিতরে ইয়াবা পরিবহন করে নিয়ে যাওয়ার সময় ১৯হাজার পিস ইয়াবাসহ ২ জন মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্রগ্রাম।

(৮ মে) রোববার দিবাগত রাত ১১টায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল মহানগরীর কর্ণফুলী থানাধীন শিকলবাহা এলাকার কক্সবাজার টু চট্টগ্রাম মহাসড়কের উপর তাকে আটক করে। 

গ্রেফতারকৃতরা হলো: জেলা-কক্সবাজার জেলার কক্সবাজার থানার দক্ষিণ মুহুড়ী পাড়ার মৃত সিরাজুল ইসলামের ছেলে মোহাম্মাদ আলাম প্রকাশ মাতালম (৩৮) ও একই থানার মৃত রফিকের ছেলে আলী আহম্মদ (৩২)।

এ তথ্য নিশ্চিত করেছেন চট্রগ্রাম-৭, সিনিয়র সহকারী পরিচালক মোঃ নূরুল আবছার।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, কতিপয় মাদক কারবারী ঈদ পরবর্তী সময়ে চট্টগ্রামমূখী একটি বাস যাত্রী বহনের আড়ালে মাদক দ্রব্য ইয়াবা ট্যাবলেট নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে আসছে। এমন তথ্যের ভিত্তিতে রোববার রাত ১১টায় মহানগরীর কর্ণফুলী থানাধীন শিকলবাহা এলাকায় কক্সবাজার টু চট্টগ্রাম মহাসড়কের উপর একটি বিশেষ চেকপোষ্ট স্থাপন করে একটি বাস যাত্রী থামানো হয়। এ সময় বাসের ভেতর তল্লাশী চলিয়ে যাত্রীবাহী বাসের পিছনের টেইল লাইটের ভিতরে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ১৯ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ দুই মাদক কারবারীকে গ্রেফতার করা হয়। সেই সাথে দক দ্রব্য বহনকারী বাসটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত মাদক কারবারীরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা দীর্ঘদিন যাবৎ মায়ানমার সীমান্ত হতে ইয়াবা সরবরাহকারী সিন্ডিকেটের মাধ্যমে ইয়াবা সংগ্রহ পূর্বক স্বল্পমূল্যে ক্রয় করে পরবর্তীতে তা বেশি মুনাফা লাভের আশায় টেকনাফ, কক্সবাজার, চট্টগ্রাম এবং ঢাকাসহ দেশের অন্যান্য অঞ্চলের মাদক ব্যবসায়ীদের নিকট পাচার করে আসছে। তারা ইয়াবা পাচারে সবসময়ই নিত্যনতুন কৌশল অবলম্বন করে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৫৭ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত মাদক কারবারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে মহানগরীর কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

রাজশাহীর সময় / জি আর