২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০২:০৩:৫৪ পূর্বাহ্ন


১০ বছরের সাজাপ্রাপ্ত আসামী কুখ্যাত ডাকাত ২৩ বছর পরে গ্রেফতার!
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ০৭-০৫-২০২২
১০ বছরের সাজাপ্রাপ্ত আসামী কুখ্যাত ডাকাত ২৩ বছর পরে গ্রেফতার! ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামী কুখ্যাত ডাকাত ২৩ বছর পরে গ্রেফতার!


১০ বছরের সশ্রম সাজাপ্রাপ্ত আসামী কুখ্যাত ডাকাত আব্দুস সাত্তারকে (৬৫) দীর্ঘ ২৩  বছর পরে গ্রেফতার করেছে তানোর থানা পুলিশ।

শুক্রবার (৭ মার্চ) দিবাগত রাত আড়াইটার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন গোবরাতলা ইউনিয়নের ঘুঘুডিমা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মোঃ আব্দুস সাত্তার রাজশাহীর তানোর থানার ১নং কলমা ইউনিয়নের কিসমত বিল্লি গ্রামের মোঃ গরিবুল্লাহর ছেলে।

শনিবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর), মো: ইফতেখায়ের আলম।

তিনি জানান, ১০ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী কুখ্যাত ডাকাত মোঃ আব্দুস সাত্তার। গ্রেফতার এড়াতে দেশের বিভিন স্থানে দির্ঘ ২৩ বছর ধরে পালিয়েছিলো। 

শুক্রবার গভির রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানা যায়, চাপাইনবাবগঞ্জ জেলার সদর থানাধীন গোবরাতলা ইউনিয়নের ঘুঘুডিমা গ্রামে তার মেয়ে মোসা: নার্গিস আক্তারের বাড়িতে বেড়াতে আসে আব্দুস সাত্তার।

এমন তথ্যের ভিত্তিতে তানোর থানা পুলিশ ওই গ্রামে তার মেয়ের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

তিনি আরও বলেন, মামলা হওয়ার পরপরই ভারতের মুর্শিদাবাদে পালিয়ে যায় আব্দুস সাত্তার। সেখানে দিনমজুরের কাজ করত ও মাঝে মধ্যেই গোপনে কিছুদিনের জন্য মেয়ের বাড়ীতে বেড়াতে আসতো।

উল্লেখ্য, (৯ মার্চ ১৯৯a৯) সালে ডাকাতির ঘটনায় মোঃ আব্দুস সাত্তারের বিরুদ্ধে তানোর থানায় ৩৯৯/৪০২ ধারায় একটি মামলা রজু হয়। মামলা নং-৮। মামলাটির তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। উক্ত অভিযোগপত্রের ভিত্তিতে রাজশাহীর বিজ্ঞ দায়রা জজ আদালত সাক্ষ্য-প্রমান শেষে আসামী মোঃ আব্দুস সাত্তারের বিরুদ্ধে দন্ডবিধি ৩৯৯ ধারায় অভিযোগ প্রমানিত হওয়ায় আসামীকে ১০ (দশ) বৎসরের সশ্রম কারাদন্ডসহ ১ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেন।

রাজশাহীর সময় / জি আর