২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৫:১৬:০৭ অপরাহ্ন


গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট নিউ ইয়র্কে সংবাদ সম্মেলনে ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী পলক
নিউ ইয়র্ক প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ০৫-০৫-২০২২
গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট  নিউ ইয়র্কে সংবাদ সম্মেলনে ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী পলক গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট নিউ ইয়র্কে সংবাদ সম্মেলনে ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী পলক


নিউ ইয়র্কের মেডিসন স্কয়ার গার্ডেনে আগামী শুক্রবার (৬ মে) অনুষ্ঠিব্য ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ আয়োজনের ক্রুটির জন্য নিউ ইয়র্কে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে ক্ষমা চান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। স্থানীয় সময় বুধবার (৪ মে) সন্ধ্যায় নিউ ইয়র্কস্থ বাংলাদেশ কনসুলেট জেনারেল-এর মিলনায়তনে উক্ত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট-এর বিশাল এ আয়োজনে নানা ভুলক্রুটি ইতোমধ্যে চোখে পড়েছে এবং আগামীতেও ভুল হতে পারে এজন্য তিনি দূঃখ প্রকাশ করে সাংবাদিকদের কাছে ক্ষমা প্রার্থনা করেন।

তিনি বলেন আমি মুক্তিযুদ্ধ দেখিনি, গল্প শুনে এবং ইতিহাস পড়ে মুক্তিযুদ্ধ সম্পর্কে জেনেছি। আমি নতুন প্রজন্মের একজন মন্ত্রী। তাই এই বিশাল আয়োজনে ভুলক্রুটি হওয়াটাই স্বাভাবিক।

প্রতিমন্ত্রী পলক কথা প্রসঙ্গে বলেন, বিশ্বখ্যাত মেডিসন স্কয়ার গার্ডেনে ১৯৭১ সালের ১ আগষ্টে বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রামের প্রতি বিশ্ববাসীর সমর্থন অর্জন ও পাকিস্তানি হানাদার বাহিনীর নির্বিচার গণহত্যার চিত্র বিশ্ববাসীর সামনে তুলে ধরতে ‘দ্য কনসার্ট ফর বাংলাদেশ’ অনুষ্ঠিত হয়েছিল। আজ পর্যন্ত  বাংলাদেশিদের কোন অনুষ্ঠান মেডিসন স্কয়ার গার্ডেনে হয়নি। তাই আমরা ঐতিহাসিক মেডিসন স্কয়ার গার্ডেনকে ভ্যেনু হিসেবে বেছে নিয়েছি।

উপস্থিত সাংবাদিকরা প্রতিমন্ত্রীর ভুল ধরিয়ে দিয়ে বলেন ইতিপুর্বে মেডিসন স্কয়ার গার্ডেন দু'বার বাংলাদেশিদের মিলন মেলা নামে পরিচিত ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকার (ফোবানা)সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। প্রতিমন্ত্রী তাৎক্ষনিকভাবেই বলেন এটা আমার জানা ছিল না। এ ভুল তথ্যের জন্যও তিনি উপস্থিত সাংবাদিকদের কাছে ক্ষমা চান।

গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট-এর বিষয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে প্রশ্ন করেন সাংবাদিক কৌশিক আহমেদ, লাবলু আনসার, মাহফুজুর রহমান, নাজমুল আহসান, মোহাম্মদ সাঈদ, হাসানুজ্জামান সাকীসহ আরো অনেকে। প্রতিমন্ত্রী সবার প্রশ্নের জবাব দেন।

এক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ টেলিভিশন ছাড়া গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট-এর কোন মিডিয়া পার্টনার নেই। এ সময় নিউ ইয়র্কের এক বিএনপি কর্মি জাকারিয়া মাসুদ জিকু তার নতুন আইবি টিভি ইউএসএকে মিডিয়া পার্টনার হিসেবে দাবি করেন এবং প্রতিমন্ত্রীকে বলেন, মিডিয়া পার্টনার হিসেবে তার টিভিকে দায়িত্ব দেওয়া হয়েছে এ মর্মে বাংলাদেশ হাইটেক পার্কের জনৈক কর্মকর্তার দেওয়া লিখিত চুক্তিপত্র রয়েছে। এ প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন আমি মন্ত্রী অথচ এ বিষয়টি আমি জানি না। যিনি আপনার টিভিকে মিডিয়া পার্টনারের দায়িত্ব দিয়েছেন তার নাম বলেন আমি এ ব্যাপারে ব্যবস্থা নেব।

আইবি টিভি ইউএসএ'র স্বত্বাধিকারী জাকারিয়া মাসুদ জিকু যুক্তরাষ্ট্র ছাত্রদলের প্রতিষ্ঠাতা সভাপতি। নিউ ইয়র্ক থেকে প্রকাশিত তার সাপ্তাহিক আজকাল পত্রিকায় গত সপ্তাহে গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট-এর মিডিয়া পার্টনার আইবি টিভি ইউএসএ'র নাম প্রকাশ হবার পর থেকে বিভিন্ন মহলে নানা সমালোচনার সৃষ্টি হয়।    

উল্লেখ্য, আগামী ৬ মে স্বল্পোন্নত ও দরিদ্র দেশের শিশুদের সাইবার নিরাপত্তা সহায়তায় ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ করতে যাচ্ছে আইসিটি বিভাগের বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ।

এই কনসার্টে যোগ দিচ্ছে জার্মানির বিশ্ববিখ্যাত ব্যান্ড স্কর্পিয়ন্স ও বাংলাদেশের চিরকুট। ইতোমধ্যে ৪ এপ্রিল থেকে অনলাইনে কনসার্টের টিকেট বিক্রি শুরু হয়েছে। নিউ ইয়র্কস্থ বাংলাদেশ কনসুলেট জেনারেল-এর মিলনায়তনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেছেন। এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্কর্পিয়ন্সের পোস্টেও পর চারিদিকে হৈ চৈ পড়ে গেছে। বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড চিরকুটও ফেইসবুকে পোস্টে নিউইয়র্কে কনসার্ট করার কথা জানিয়েছে।

গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট নিয়ে নিউ ইয়র্কসহ যুক্তরাষ্ট্রের প্রবাসীদের মাঝে ব্যাপক সাড়া পড়েছে। প্রবাসীরা অনলাইনে বিভিন্ন ওয়েব সাইট থেকে টিকেট সংগ্রহ করছেন। কনসার্টের টিকেট পাওয়া যাচ্ছে টিকেট মাস্টার ডটকমে।

রাজশাহীর সময় / এম আর