২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৫:৫৪:৪৭ অপরাহ্ন


টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে সুখবর পেল বাংলাদেশ
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৪-০৫-২০২২
টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে সুখবর পেল বাংলাদেশ ফাইল ফটো


গত এক বছরে দারুণ পারফরম্যান্স করেছে বাংলাদেশ ওয়ানডে দল। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে তাদের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। যার সুবাদে বার্ষিক হালনাগাদে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়েছে বাংলাদেশ। তবে ওয়ানডেতে আগের অবস্থানেই আছে তারা।

টি-টোয়েন্টিতে শীর্ষস্থান ধরে রেখেছে ভারত। তার পরবর্তী দুই স্থানও অপরিবর্তিত। দুইয়ে আছে ইংল্যান্ড এবং তিনে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকা এক ধাপ এগিয়ে চারে উঠেছে। আর টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া আছে পঞ্চম স্থানে। 

নিউজিল্যান্ড দুই ধাপ পিছিয়ে ছয়ে নেমে গেছে। আর ওয়েস্ট ইন্ডিজ তাদের স্থান ধরে রেখে র‍্যাঙ্কিংয়ে অবস্থান করছে সাতে। আর এক ধাপ এগিয়ে টি-টোয়েন্টিতে বাংলাদেশের অবস্থান আটে। এরপর আছে শ্রীলঙ্কা এবং দশে আফগানিস্তান।  

এদিকে তামিম ইকবালের নেতৃত্বাধীন টাইগাররা ছিল অপ্রতিরোধ্য। একের পর এক সাফল্য ধরা দিয়েছে তাদের। কিন্তু বার্ষিক হালনাগাদে আইসিসি র‍্যাঙ্কিংয়ে কোনো পরিবর্তন হয়নি বাংলাদেশ ওয়ানডে দলের।

আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে অনেক দিন ধরেই ৭ নম্বরে আছে বাংলাদেশ। সম্প্রতি কয়েক দিনের জন্য ৬ নম্বরে উঠেছিল টাইগাররা, কিন্তু আবারো ফিরে যেতে হয় পুরনো স্থানে। আশা করা হচ্ছিল, সাম্প্রতিক পারফরম্যান্সের বিচারে বার্ষিক হালনাগাদে বদলাতে পারে অবস্থান।

তবে আইসিসির সদ্য প্রকাশিত বার্ষিক হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়েও ৭ নম্বরেই রয়েছে বাংলাদেশ। র‍্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। শীর্ষ পাঁচে আছে যথাক্রমে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও পাকিস্তান।

ষষ্ঠ স্থানে থাকা দক্ষিণ আফ্রিকার রেটিং ৯৯, যেখানে বাংলাদেশ ৯৫ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে অবস্থান করছে। আটে শ্রীলঙ্কা, ৯ নম্বরে ওয়েস্ট ইন্ডিজ এবং আফগানিস্তান আছে দশ নম্বরে।

রাজশাহীর সময়/এইচ