২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:৫৬:১৮ পূর্বাহ্ন


নওগাঁর বাজারে দেশি মুরগির কেজি ৭০০ টাকা
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০২-০৫-২০২২
নওগাঁর বাজারে দেশি মুরগির কেজি ৭০০ টাকা নওগাঁর বাজারে দেশি মুরগির কেজি ৭০০ টাকা


নওগাঁ পৌর বাজারে অতিরিক্ত দামে বিক্রি হচ্ছে দেশি মুরগি। এ ছাড়া ব্রয়লার, লেয়ার, পাকিস্তানিসহ প্রতিটি মুরগির দাম প্রকারভেদে কেজিপ্রতি ৩০ টাকা ৭০ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে। ব্যবসায়ীরা নানান অজুহাতে মুরগির দাম বেশি নিচ্ছেন বলে অভিযোগ ভোক্তাদের।

সোমবার (২ মে) সকালে সরেজমিনে গিয়ে এই চিত্র দেখা যায়। এ ছাড়া পবিত্র ঈদুল ফিতরে দেশি জাতের মুরগির চাহিদা বেশি থাকায় ব্যবসায়ীরা এর মূল্য অতিরিক্ত বেশি নিচ্ছেন বলে অভিযোগ ক্রেতাদের। গেলও সপ্তাহে যে দেশি মুরগি ৪৫০ থেকে ৫০০ টাকা কেজিতে বিক্রি হয়েছে। সেই মুরগি আজকের বাজারে ৬৫০ থেকে ৭০০ টাকা কেজিতে বিক্রি করেছেন বিক্রেতারা।

নওগাঁ পৌর মুরগি বাজারের দেশি মুরগির ব্যবসায়ী শহিদুল ইসলাম জানান, বাজারে সব ধরনের মাংসের দাম বেশি। এ ছাড়া নিত্যপ্রয়োজনীয় সব পণ্যের দাম বেশি। বাজারে গরুর মাংস ৭০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এ কারণে মুরগিও ৭০০ টাকা কেজি ধরে বিক্রি করা হচ্ছে।

ব্যবসায়ী বেলাল হোসেন জানান, চাহিদার তুলনায় দেশি মুরগীর আমদানি কম। তাছাড়া অন্যান্য জাতের মুরগির দাম বেড়ে যাওয়ায় দেশি মুরগির দামের ওপর প্রভাব পড়েছে।

নওগাঁ পৌর বাজারের মুরগি ব্যবসায়ী সমিতির সভাপতি ইউনুস আলী বাবু জানান, ঈদকে সামনে রেখে এই বাজারে ১৫ থেকে ২০ হাজার পিস দেশি মুরগির চাহিদা থাকলেও বাজারে আছে মাত্র ৮ থেকে ১০ হাজার পিস।

তিনি আরও জানান, আমদানি না থাকায় দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে। এ ছাড়া খামারিরা ঈদকে সামনে রেখে অতিরিক্ত দামে মুরগি বিক্রি করছেন সাধারণ ব্যবসায়ীদের কাছে। এর প্রভাব পড়েছে সব জাতের মুরগির দামের ওপর।