০৫ অক্টোবর ২০২২, বুধবার, ০৫:০৪:৩১ পূর্বাহ্ন


টাঙ্গাইলে শতাধিক যাত্রী নিয়ে নৌকাডুবি
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০১-০৫-২০২২
টাঙ্গাইলে শতাধিক যাত্রী নিয়ে নৌকাডুবি টাঙ্গাইলে


টাঙ্গাইলে ঝিনাই নদীতে শতাধিক যাত্রী সহ একটি নৌকা ডুবে যায়। স্থানীয় বাসিন্দারা শিশু সহ শতাধিক যাত্রীকে উদ্ধার করে। প্রশাসন সূত্রে জানা যায়, নৌকাডুবির ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি। কোনও নিখোঁজের খবর পাওয়া যায়নি।

জানা যায়, ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু মহাসড়কে যানজট থাকায় গাজীপুর থেকে সিরাজগঞ্জের দিকে নৌকায় যাচ্ছিলেন শতাধিক যাত্রী। ইঞ্জিনচালিত চালিত ৪টি নৌকায় যাত্রীরা রওনা দেন। এর মধ্যে তিনটি নৌকা ঠিকভাবে অতিক্রম করে গেলেও একটি নৌকা ঝিনাই নদীর অতিক্রম করার সময়ে সেতুর নীচে থাকা একটি পিলারে ধাক্কা মারে। সঙ্গে সঙ্গে নৌকার তলদেশ ফেটে যায় ও সেখান থেকে জল উঠতে শুরু করে। এরপরই যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়ে গেলে নৌকাটি উল্টে যায়। নৌকার এক যাত্রী মনিরুজ্জামান জানান, ‘‌গাজীপুর থেকে ইঞ্জিন চালিত নৌকা ভাড়া করে সিরাজগঞ্জের দিকে যাচ্ছিলাম। তখনই নৌকাটি পিলারে ধাক্কা মারলে নৌকায় জল ঢুকতে শুরু করে। এরপর নৌকা থেকে তাড়াহুড়ো করে নামার চেষ্টা করলে নৌকাটি ডুবে যায়। অনেকে সাঁতরে পার হয়ে যায়। কেউ মারা যায়নি। নৌকায় প্রচুর মালপত্র ছিল। কিন্তু সবকিছুই জলে ভেসে গেছে।’

বাসাইল উপজেলা পরিষদের তরফে জানানো হয়েছে, নৌকায় অনেকেই বস্ত্রশিল্পের সঙ্গে যুক্ত কর্মীরা ছিলেন।  ছুটি উপলক্ষে তাঁরা ফিরছিলেন। নৌকায় যখন সেতু অতিক্রম করছিল, সেই সময়ই এই ঘটনাটি ঘটে। এখনও পর্যন্ত নিখোঁজ হওয়ার কোনও খবর পাওয়া যায়নি।

রাজশাহীর সময় / জি আর