১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১০:১১:৪৬ পূর্বাহ্ন


রাজশাহীতে মে দিবস পালন
মোঃ ফায়সাল হোসেন:
  • আপডেট করা হয়েছে : ০১-০৫-২০২২
রাজশাহীতে মে দিবস পালন রাজশাহীতে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে মহান মে দিবস


রাজশাহীতে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে মহান মে দিবস। রবিবার (১ মে) দিনভর পৃথক কর্মসূচি পালন করে রাজশাহী মহানগর বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক লীগ, জাতীয় শ্রমিক লীগ, বিএমডিএ কর্মচারী ইউনিয়ন , গ্যাস ও চুলা সার্ভিস শ্রমিক লীগ সংগঠনসহ শ্রমিক ও পেশাজীবীরা । দিবসটি উপলক্ষে সংগঠনগুলো মহানগরীর কুমারপাড়াস্থ আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি র‌্যালি করেন। র‌্যালিটি মহানগরীর গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে নগর আওয়ামী লীগ কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন মহানগর সংগঠনগুলোর নেতৃবৃন্দরা।

 আয়োজনের মধ্যে ছিল শোভাযাত্রা, পথমসভা ও আলোচনাসভা।

সকাল সাড়ে ১০টায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী ও বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামান হেমান সমাধিতে পুষ্পস্তবক অর্পন শেষে এক মিনিট নিরবতা পালনসহ তাদের আত্মার মাগফেরাত কামনা এবং মহামারী করোনার ছোবল থেকে সকল দেশবাসীকে রক্ষার জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

উক্ত কার্যক্রমে অংশ গ্রহন করেন জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরের সভাপতি ওয়ালী খান ও সাধারণ সম্পাদক শরীফ আলী মুনমুন, সাংগঠনিক সম্পাদক রাসেদুজ্জামান রাসেদ, সহ-দপ্তর সম্পাদক দেবব্রত সিনহা দেবু,

সহ রেলওয়ে শ্রমিক লীগ ওপেন লাইন শাখার সভাপতি জহুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আকতার ।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের কার্যকরী সভাপতি হারুনুর রশিদ,  সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মেরাজ সহ নেতাকর্মীরা।

অন্যান্য সংগঠনের সভাপতি আব্দুস সাত্তার, জাদরিশ এবং সাধারণ সম্পাদক সাদ্দাম ইসলাম,  ইমরুল কায়েসসহ অন্যান্য নেতৃবৃন্দরা।

রাজশাহীর সময় / এম আর